ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

ক্রিকেট

শ্রীলঙ্কার বিপক্ষে ভাল অবস্থানে জিম্বাবুয়ে 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৪ ঘণ্টা, জানুয়ারী ২১, ২০২০
শ্রীলঙ্কার বিপক্ষে ভাল অবস্থানে জিম্বাবুয়ে  জিম্বাবুয়ে বনাম শ্রীলঙ্কার ম্যাচের দৃশ্য: ছবি-সংগৃহীত

ব্যাটিংয়ের পর বোলিংয়েও দারুণ নৈপুণ্য দেখিয়ে দিন শেষ করেছে জিম্বাবুয়ে। দ্বিতীয় দিন শেষ করার আগে তারা ভেঙে দিয়েছে শ্রীলঙ্কার ওপেনিং জুটি। লঙ্কানরা প্রথম ইনিংস শুরু করে ১ উইকেটে স্কোরবোর্ডে জমা করেছে ৪২ রান। 

দলীয় ৩২ রানে ওপেনার ওশাদা ফার্নান্দোকে (২১) হারায় শ্রীলঙ্কা। তবে অধিনায়ক দিমুথ করুনারত্নে (১২) ও কুশল মেন্ডিস (৬) দিনটা ভালভাবে পার করে দিয়েছেন।

সফরকারীরা এখন পযর্ন্ত পিছিয়ে আছে ৩১৬ রানে।

এর আগে লঙ্কানদের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হারারেতে প্রথম ইনিংসে ৩৫৮ রান নিয়ে অলআউট হয় জিম্বাবুয়ে। ২ উইকেটে ১৮২ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল তারা। তবে এদিন সুরঙ্গা লাকমল ও লাসিথ এম্বুলদেনিয়ার বোলিংয়ের সামনে বড় কোন জুটি গড়তে পারেনি স্বাগতিকরা।  

দলীয় ২৪৭ রানে পরপর দুই উইকেট ব্রেন্ডন টেইলর (২১) ও ক্রেইগ আরভিনকে (৮৫) হারায় তারা। এরপর অধিনায়ক শেন উইলিয়ামস (১৮), সিকান্দার রাজার (৪১) ব্যাটে ভর করে তিনশ’ পেরোনো সংগ্রহ পায় জিম্বাবুয়ে। ৪৪ রানে অপরাজিত ছিলেন ডোনাল্ড ত্রিপানো।  

লঙ্কানদের হয়ে লাকমল নিয়েছেন তিন উইকেট। পাঁচ উইকেট পেয়েছেন এম্বুলদেনিয়া। বাকি দুই উইকেট শিকার করেছেন লাহিরু কুমারা।  

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa