ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

ক্রিকেট

জো রুটের ঘূর্ণিতে ইনিংস পরাজয়ের সামনে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৬ ঘণ্টা, জানুয়ারী ২০, ২০২০
জো রুটের ঘূর্ণিতে ইনিংস পরাজয়ের সামনে দক্ষিণ আফ্রিকা সতীর্থদের সঙ্গে রুটের উইকেট উদযাপন: ছবি-সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষ টানা দ্বিতীয় পরাজয় চোখ রাঙাচ্ছে দক্ষিণ আফ্রিকাকে। বলতে গেলে, ইনিংস পরাজয়ের সামনে দাঁড়িয়ে স্বাগতিকরা। প্রথম ইনিংসে ফলোঅনে পড়া প্রোটিয়ারা দ্বিতীয় ইনিংস শুরু করে স্কোরবোর্ডে ১০২ রান জমা করতেই হারিয়ে ফেলেছে টপ-অর্ডারের ৬ উইকেট।

ফাফ ডু প্লেসিসের দল পোর্ট এলিজাবেথে তৃতীয় টেস্টের চতুর্থদিন শেষ করেছে ১৮৮ রানে পিছিয়ে থেকে। এর আগে বেন স্টোকস ও ওলি পোপের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৪৯৯ রান নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করেছিল ইংল্যান্ড।

 

ব্যাট হাতে আগে নিজেকে প্রমাণ দিলেও এবার বোলার হিসেবে নিজের প্রতিভা চিনিয়েছে জো রুট। ইংলিশ অধিনায়ক একাই নিয়েছেন প্রোটিয়াদের চার উইকেট। তার মধ্যে আছেন পিটার মালান (১২), অধিনায়ক ডু প্লেসিস (৩৬), রসি ফন ডার ডাসেন (১০) ও কুইন্টন ডি কক (৩)। ডিন এলগার (১৫) ও জুবাইর হামজাকে (২) সাজঘরে ফিরিয়েছে মার্ক উড।  

তার আগে দিনের শুরুতে মাত্র ১ রান করতেই প্রথম ইনিংসে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। ডমিনিক বেজের ঘূর্ণিতে দিশেহারা হয়ে স্বাগতিকরা তৃতীয় দিন শেষ করেছিল ৬ উইকেটে ২০৮ রান নিয়ে।  

তবে রোববার (১৯ জানুয়ারি) দিন শুরু করেই স্টুয়ার্ট ব্রডের তোপে শেষ চার উইকেট বিলিয়ে দেয় স্বাগতিকরা। ফলোঅনে পড়া প্রোটিয়াদের পুনরায় ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড।  

আগামীকাল দক্ষিণ আফ্রিকার হয়ে পঞ্চমদিন শুরু করবেন ভারনন ফিল্যান্ডার (১৩) ও কেশব মহারাজ (৫)

চার টেস্ট সিরিজে দুই দল সমতায় আছে ১-১ ব্যবধানে।  

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa