bangla news

বাংলাদেশের জয়ে পুরো কৃতিত্ব ফুটবলারদের: জেমি ডে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৮:৩৯:০১ পিএম
বাংলাদেশের গোল উদযাপন: ছবি-শোয়েব মিথুন

বাংলাদেশের গোল উদযাপন: ছবি-শোয়েব মিথুন

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। রোববার (১৯ জানুয়ারি) গ্রুপ পর্বের শেষ ম্যাচে লঙ্কানদের ৩-০ গোলে উড়িয়ে শেষ চার নিশ্চিত করে জেমি ডে’র দল। পুরো ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ ফুটবল প্রদর্শনী দেখিয়েছে লাল-সবুজরা। 
 

দুর্দান্ত জয়ের পর ম্যাচ শেষে শিষ্যদের প্রশাংসা করেন দলের প্রধান কোচ জেমি ডে। সংবাদ সম্মেলনে এসে তিনি জানান, এই জয়টা পুরো দলের কৃতিত্ব।  বাংলাদেশের প্রধান কোচ বলেন, ‘আমরা আজকে বেশ ভালো খেলেছি। জামাল ভূঁইয়ার অভাব বুঝতেই দেননি ফুটবলাররা। বিশেষ করে দলের তরুণ খেলোয়াড় মানিক ভালো করেছে, আন্তর্জাতিক অভিষেক হয়েছে তার। মতিন মিয়া তার সেরাটা দিয়েছে। মাঠের সবাই তাদের নিজ নিজ দায়িত্ব পালন করেছে। পুরো দলকেই তার কৃতিত্ব দিতে হবে।’

অন্যদিকে আন্তর্জাতিক অঙ্গনে প্রথমবার গোল পেয়েছেন মতিন মিয়া। তার জোড়া গোলেই ম্যাচে নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। ম্যাচের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন তিনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মতিন জানান, দেশের জন্য গোল করতে পেরে এবং জয়ে ভূমিকা রাখতে পারায় তার আত্মবিশ্বাস বেড়েছে।

মতিন মিয়া বলেন, ‘আজকের ম্যাচটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিলো। আর প্রথম আন্তর্জাতিক ম্যাচে দুইটা গোল করেছি, এ জন্য ভালো লাগছে। তবে সবচেয়ে বড় ব্যাপার হলো দেশের জন্য কিছু করতে পেরেছি। আমাদের লক্ষ্যেই ছিলো যে, গোলের সুযোগ পেলে সেটা কাজে লাগাবো। যেটাতে আমরা সফল হয়েছি।’

আগামী বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমিফাইনালে বুরুন্ডির মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
আরএআর/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 20:39:01