ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

ক্রিকেট

মা অসুস্থ হয়ে আইসিউতে, অনুশীলনে অনুপস্থিত মেহেদী হাসান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, জানুয়ারী ১৯, ২০২০
মা অসুস্থ হয়ে আইসিউতে, অনুশীলনে অনুপস্থিত মেহেদী হাসান বাংলাদেশ দলের অনুশীলন: ছবি-শোয়েব মিথুন

সময়টা এখন আনন্দে কাটানোর কথা মেহেদী হাসানের। সদ্য সমাপ্ত বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে ব্যাটে-ব্যাটে নৈপুণ্য দেখিয়েছেন তিনি। যার ফলশ্রুতিতে ২০১৮ সালে টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া এই অফ-স্পিন অলরাউন্ডার ডাক পেয়েছেন পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্য। 

এ সময়টাতে স্কোয়াডের বাকি সদস্যদের সঙ্গে মাঠে অনুশীলন সারার কথা ছিল মেহেদীর। কিন্তু তাকে দৌড়াতে হচ্ছে হাসপাতালে।

মেহেদীর মা এখন হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিউ) ভর্তি। যার কারণে ছুটি নিয়ে অসুস্থ মাকে দেখতে খুলনায় গেছেন তিনি। রোববার (১৯ জানুয়ারি) থেকে পাকিস্তান সফরের জন্য শুরু হওয়া অনুশীলনে যোগ দিতে পারেননি এই অলরাউন্ডার।  

মায়ের অসুস্থতাজনিত কারণে মেহেদীর ছুটিতে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার।  

মেহেদীর মায়ের হার্টে ব্লক ধরা পড়েছে। ইতোমধ্যে তার মাকে হার্টে রিং পরানো হয়েছে। এখন তিনি আছেন আইসিউতে। অসুস্থ মাকে দেখতে বিপিএল পর্ব শেষেই খুলনা চলে যান মেহেদী। মূলত ঢাকা প্লাটুনের প্লে-অফের বাধা উৎরাতে না পারা ম্যাচটি শেষে অসুস্থ মাকে দেখতে ছুটে যান তিনি।  

এরই মধ্যে মেহেদী জানতে পারেন, পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন। রোববার দুপুর ২টা থেকে পাকিস্তান সফরের জন্য তিন দিনের অনুশীলন ক্যাম্প শুরুর কথা। তবে দলে জায়গা পাওয়ার খবরটি নিশ্চিত হওয়ার পরপরই তিনি ছুটি নিয়ে নেন।  

এদিকে মেহেদী ছাড়াও অনুশীলনে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত। রিয়াদ আসতে পারেননি জ্বরের কারণে। আর শান্ত আছেন নিজ বাড়িতে। দ্বিতীয় দিনের অনুশীলনে তার উপস্থিত থাকার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
ইউবি/আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa