bangla news

আগুয়েরোকে বার্সায় চান মেসি, সেতিয়েনের ‘না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৫:৩৪:৩৪ পিএম
মেসি ও আগুয়েরো/ছবি: সংগৃহীত

মেসি ও আগুয়েরো/ছবি: সংগৃহীত

জাতীয় দলের সতীর্থ ও প্রিয় বন্ধু সার্জিও আগুয়েরোকে ম্যানচেস্টার সিটি থেকে বার্সেলোনায় আনার জন্য চাপ দিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু তার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন নতুন কোচ কিকে সেতিয়েন। 

সদ্য বরখাস্ত হওয়া আর্নেস্তো ভালভার্দের স্থলাভিষিক্ত হওয়ার পর থেকেই স্কোয়াডে পরিবর্তন আনার পরিকল্পনা করছেন সেতিয়েন। বিশেষ করে লুইস সুয়ারেস ও উসমানে দেম্বেলের ইনজুরি সমস্যার কারণে দলের আক্রমণভাগ দুর্বল হয়ে যাওয়ায় তাদের বিকল্প খোঁজাকে এখন গুরুত্ব দিচ্ছেন তিনি। এজন্যই আগুয়েরোর কথা তুলেছিলেন মেসি। কিন্তু সেতিয়েনের পরিকল্পনায় আগুয়েরোর স্থান নেই।

ম্যানসিটির জার্সিতে ২৪৯ গোল করেছেন আগুয়েরো। এছাড়া বিদেশি খেলোয়াড় হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতাও এখন এই আর্জেন্টাইন স্ট্রাইকার (১৭৯ গোল)। তার দুর্দান্ত ফর্মের কারণে যেকোনো দলই তাকে পেতে চাইবে এটাই স্বাভাবিক। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য মিরর’ দাবি করেছ। সিটিজেনদের তারকাকে কেনার জন্য সেতিয়েনের কাছে আবদার করেছিলেন মেসি। কিন্তু নতুন বার্সা কোচ তাতে রাজি হননি।

ইনজুরিতে সুয়ারেস ছিটকে যাওয়ায় ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জেতা মেসি ছাড়া কাতালান জায়ান্টদের আদতে ম্যাচ জেতানোর মতো তেমন কেউ নেই। ওদিকে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ঠিকই সুযোগের সদ্ব্যবহার করে পয়েন্ট টেবিলের শীর্ষে চলে এসেছে। অন্যদিকে মেসি ছাড়া বার্সার সার্বিক চেহারাটা বেশ মলিন। আঁতোয়া গ্রিজম্যান এখনও নিজেকে খুঁজে পাননি। ফলে দলে বড় তারকা যুক্ত করা এখন অত্যাবশ্যক। 

সুয়ারেসের ইনজুরির সর্বশেষ আপডেট অনুযায়ী, রোববার তার ডান পায়ের অস্ত্রোপচার শেষ হয়েছে। তবে উরুগুইয়ান স্ট্রাইকারকে এজন্য চার মাস মাঠের বাইরে থাকতে হবে। অর্থাৎ চলতি মৌসুমে তাকে আর না পাওয়ার সম্ভাবনাই বেশি। কিন্তু সেতিয়েন তার বিকল্প না খুঁজে দলের বাকি খেলোয়াড়দের নিয়েই এগিয়ে যেতে চান। 

সেতিয়েন বলেন, ‘এখন আমাদের যেসব খেলোয়াড় আছে, তাদের নিয়েই ভাবতে হবে। সবচেয়ে বড় প্রয়োজনীয় বিষয় হলো দর্শন। আমরা হয়তো আমাদের পদ্ধতিতে পরিবর্তন আনতে পারি, কিন্তু অনেক কিছু মূল্যায়ন করতে হবে এবং খেলোয়াড়দের সঙ্গে এ নিয়ে কথা বলতে হবে। কিন্তু আমাদের দর্শন একই থাকবে।’

রোববার (১৯ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ২টায় লা লিগার ম্যাচে গ্রানাদার মুখোমুখি হবে বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বার্সেলোনা মেসি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 17:34:34