bangla news

অভিষেকের ২৩ মিনিটেই তরুণ হালান্দের হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৩:২৩:৪৫ পিএম
গোলের পর উড়ছেন হালান্দ: ছবি-সংগৃহীত

গোলের পর উড়ছেন হালান্দ: ছবি-সংগৃহীত

কেউ যদি মনে করেন, আরলিং ব্রুট হালান্দকে কিনে ভুল করেছে বরুশিয়া ডর্টমুন্ড, তবে সেই সমালোচকের এখন চুপ করে থাকা ছাড়া আর কোনো উপায় নেই। কারণ সবকিছুর উত্তর মাত্র ২৩ মিনিটেই দিয়েছেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। বুন্দেসলিগায় ডর্টমুন্ডের জার্সিতে অভিষেকেই হ্যাটট্রিক করেছেন হালান্দ।

শনিবার (১৮ জানুয়ারি) অগসবার্গের বিপক্ষে সাবেক রেড বুল সালজবার্গ তারকা বদলি হিসেবে মাঠে নামেন ৫৬ মিনিটে। এরপর প্রথম গোলের দেখা পেতে সময় নিলেন মাত্র তিন মিনিট। থোরগান হ্যাজার্ডের পাস থেকে বাঁ-পায়ের শটে ডর্টমুন্ডকে ম্যাচে সমতায় ফেরানো গোল করেন তিনি। তার আগ পর্যন্ত অগবার্গের মাঠে লুসিয়ান ফাভরের দল পিছিয়ে ছিল ২-১ ব্যবধানে।

হালান্দ নামার পরপরই দৃশ্যপট পাল্টে যায় পুরো ম্যাচের। ৫৫ মিনিটে ফ্লোরিয়ানের দ্বিতীয় গোলে তৃতীয়বার পিছিয়ে পড়েছিল ডর্টমুন্ড। সেই গোল অবশ্য ৬১ মিনিটে শোধ দেন জাডোন সাঞ্চো। তবে ৭০ ও ৭৯ মিনিটে হ্যাটট্রিক পূরণ করে ডর্টমুন্ডকে ৫-৩ গোলের নাটকীয় জয় এনে দেন হালান্দ।

ম্যাচ বল হাতে হালান্দের গোল উদযাপন: ছবি-সংগৃহীত মজার বিষয় হচ্ছে, বর্তমানে আর্সেনাল স্ট্রাইকার পিয়েরে এমেরিক-অউবামেয়াং যখন ডর্টমুন্ডে ছিলেন তখন বুন্দেসলিগায় অভিষেক ম্যাচেই অগসবার্গের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন।

হালান্দের হ্যাটট্রিক প্রীতি নতুন নয়। বয়স মাত্র ১৯ হলেও ইতোমধ্যে ‘ট্রিপল হ্যাটট্রিক ম্যান’ উপাধি পেয়ে গেছেন তিনি। চলতি চ্যাম্পিয়নস লিগে অভিষেকেই সালজবার্গের জার্সিতে হ্যাটট্রিক করে রেকর্ড গড়েছিলেন তিনি। এখন পর্যন্ত ৫ ম্যাচে ৮ গোল করে চলতি চ্যাম্পিয়নস লিগের শীর্ষ গোলদাতাদের দ্বিতীয় স্থানে আছেন হালান্দ। অবশ্য সালজবার্গকে দ্বিতীয় রাউন্ডে নিয়ে যেতে পারেননি তিনি।

এর আগে গত জানুয়ারিতে নরওয়ের ক্লাব মোলদে থেকে সালজবার্গে যোগ দিয়ে অস্ট্রিয়ান শীর্ষ লিগে ১৪ ম্যাচে ১৬ গোল করেছিলেন হালান্দ। আর সব প্রতিযোগিতা মিলিয়ে ২২ ম্যাচে করেছিলেন ২৮ গোল। যার মধ্যে আছে পাঁচটি হ্যাটট্রিক।

চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত পারফর্ম্যান্সের কারণে হালান্দের সঙ্গে চুক্তি করার জন্য উঠেপড়ে লেগেছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও জুভেন্টাসের মতো ধনী ক্লাবগুলো। তবে নতুন বছরের শুরুতে ২০ মিলিয়ন ইউরোর (১৭.১ মিলিয়ন পাউন্ড) পাউন্ডে ডর্টমুন্ডের সঙ্গে চুক্তি করেন তিনি।

হালান্দ ২০২৪ পযর্ন্ত থাকবেন সিগন্যাল ইদুনা পার্কে। জন্ম যুক্তরাজ্যের লিডসে হলেও তিনি খেলেন নরওয়ের জার্সিতে। হালান্দের পিতা নরওয়েজিয়ান মিডফিল্ডার আল্ফ-ইঙ্গ হালান্দ ছিলেন লিডস ও ম্যানচেস্টার সিটির তারকা।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 15:23:45