bangla news

আল-সাদ’র কোচ হিসেবে দ্বিতীয় শিরোপা জিতলেন জাভি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৮ ৪:৪৪:৩১ পিএম
জাভিকে ঘিরে আল-সাদ খেলোয়াড়দের শিরোপা উৎসব/ছবি: সংগৃহীত

জাভিকে ঘিরে আল-সাদ খেলোয়াড়দের শিরোপা উৎসব/ছবি: সংগৃহীত

বার্সেলোনাকে ‘না’ করে দেওয়ার ঠিক পাঁচদিন পর আল সাদ’র শিরোপা জয়ের উৎসবে মাতলেন কোচ জাভি হার্নান্দেজ। কাতার কাপের ফাইনালে আল দুহাইলকে ৪-০ গোলে হারিয়েছে তার দল আল সাদ। 

আল সাদ’র কোচ হিসেবে সাবেক বার্সা মিডফিল্ডারের এটি দ্বিতীয় শিরোপা। তবে কাতার স্টারস লিগের শীর্ষে থাকা আল দুহাইলকে তৃতীয় স্থানে থাকা আল সাদ’র হারিয়ে দেওয়া কাতারি ফুটবলভক্তদের বেশ অবাক করেছে।

গত গ্রীষ্মে এই আল-দুহাইলকে হারিয়েই কাতার সুপার কাপ জিতেছিল আল-সাদ। দলের এমন সাফল্যের পেছনে তাই জাভির ভূমিকাকেই বড় করে দেখছেন ক্লাব সমর্থকরা।

গত সপ্তাহে আর্নেস্তো ভালভার্দেকে সরিয়ে দিয়েছে বার্সেলোনা। তার স্থলাভিষিক্ত হতে যাদের প্রস্তাব দেওয়া হয়েছিল, তাদের মধ্যে জাভিও ছিলেন। কিন্তু সাবেক ঠিকানার ডাকে সোজা ‘না’ করে দেন তিনি। 

বার্সাকে ‘না’ বলার কারণ ব্যাখ্যা করতে গিয়ে জাভি বলেন, ‘এরিক আবিদাল (বার্সার স্পোর্টিং ডিরেক্টর) ও অস্কার গারুর (বার্সার প্রধান নির্বাহী) মাধ্যমে বার্সেলোনার প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু আমি রাজি হইনি। কারণ, বার্সার মত দলের কোচের দায়িত্ব নেওয়া আমার জন্য আগেভাগে হয়ে যেত। তবে বার্সেলোনার কোচ হওয়া আমার স্বপ্ন।’

জাভি রাজি না হওয়ায় শেষমেশ কিকে সেতিয়েনকে দায়িত্ব বুঝিয়ে দিয়েছে কাতালান জায়ান্টরা। আল-সাদ বস জাভি ক্লাবের সিদ্ধান্তে খুশিই হয়েছেন। তিনি বলেন, ‘আমি বার্সেলোনার নতুন কোচকে (সেতিয়েন) পছন্দ করি। সে যেভাবে কাজ করে সেটাও আমার পছন্দ এবং আশা করি সে সাফল্য পাবে।’

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-18 16:44:31