ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘তরুণরা দেশের হয়ে ১০০টি টেস্ট খেলতে চাইবে’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
‘তরুণরা দেশের হয়ে ১০০টি টেস্ট খেলতে চাইবে’

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট আসার পর থেকেই ক্রিকেটাররা সেদিক ঝুঁকে পড়েছেন। ফলে টেস্ট ক্রিকেটের প্রতি আগ্রহ হারিয়ে ফেলছেন উঠতি ক্রিকেটাররা। তার ওপর বাংলাদেশের টেস্টে ম্যাচ ফি খুব বেশি নয়। কিন্তু সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টেস্টে ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়িয়ে দিয়েছে। যেখানে ক্রিকেটাররা আগে পেত প্রায় সাড়ে তিন লাখ টাকা, সেখানে এখন পাবেন ছয় লাখ।

বাংলাদেশের টেস্টে ক্রিকেটর জন্য সবসময়ই নিজেকে উজাড় করে দিয়েছেন মুশফিকুর রহিম। আর টেস্টে ম্যাচ ফি বাড়ানোটা ইতিবাচক হিসেবেই দেখছেন দেশের ক্রিকেটের অন্যতম সফল এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

টেস্টে ম্যাচ ফি বাড়ানোর ফলে বাংলাদেশের ক্রিকেটাররা টেস্টের প্রতি আরও আগ্রহী হয়ে উঠবে বলে তিনি মনে করেন।

শুক্রবার (১৭ জানুয়ারি) বিপিএলের ফাইনাল শেষে সংবাদ সম্মেলনে টেস্ট ম্যাচ ফি বাড়ানো প্রসঙ্গে মুশফিক একথা জানান। তিনি বলেন, ‘আমার মনে হয়, এটি অবশ্যই ইতিবাচক দিক। শুধু সিনিয়র ক্রিকেটার হিসেবেই নয়, বাংলাদেশের একজন ক্রিকেটার হিসেবেও বলতে হবে, এটি একটি অনেক বড় পদক্ষেপ। আমাদের ক্রিকেটকে এটি উর্ধমুখী করবে। তরুণ ক্রিকেটাররা যখন দেখবে, টি-টোয়েন্টি ক্রিকেট জাঁকজমকপূর্ণ হলেও টেস্টে খেলে ওইরকম ভালো পারিশ্রমিক পাওয়া যায় এবং সঙ্গে মর্যাদা তো এটির মতো কোনোটিই নেই, তখন তাদের ইচ্ছে বেশি জাগবে যে বেশি বেশি টেস্ট খেলি। ’

তিনি আরও বলেন, ‘তারা ভাববে যে বাংলাদেশের হয়ে ১০০টি টেস্ট খেলব বা ১০ হাজার রান করব আমি কিংবা ৩০০ টেস্ট উইকেট নেব। এই লক্ষ্য অনেকটাই কমে যাচ্ছিল। এদিক থেকে হলেও মানসিকতা বদলাবে। ’

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।