bangla news

এ মাসেই বাংলাদেশে আসবেন ব্রাজিলের গোলরক্ষক জুলিও সিজার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৭ ৬:৫৮:৪৫ পিএম
ব্রাজিলের সাবেক গোলরক্ষক জুলিও সিজার: ছবি-সংগৃহীত

ব্রাজিলের সাবেক গোলরক্ষক জুলিও সিজার: ছবি-সংগৃহীত

এই মাসেই বাংলাদেশ সফরে আসবেন ব্রাজিলের সাবেক গোলরক্ষক জুলিও সিজার। শুক্রবার (১৭ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে সেলেওকাদের হয়ে বিশ্বকাপে খেলা এই তারকার দেশে আসার খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দীন। 

চলমান বঙ্গবন্ধু গোল্ড কাপের অন্যতম আকর্ষণ হিসেবে বাংলাদেশে আসবেন সিজার। টুর্নামেন্ট শুরুর আগেই কিংবদন্তি ফুটবলারকে আনার পরিকল্পনা আগেই জানিয়েছিল বাফুফে। সেই ধারাবাহিকতায় সাবেক ইন্টার মিলান ও ফ্লেমেঙ্গো গোলরক্ষককে আনা হচ্ছে। 

আগামী ২২ জানুয়ারি বিকালে ঢাকায় পা রাখবেন সিজার। ব্রাজিল তারকাকে আনার ব্যাপারে কাজী সালাউদ্দীন বলেন, ‘বঙ্গবন্ধু গোল্ড কাপ ভিন্ন মাত্রা দিতে চাইছি আমরা। তার জন্য প্রথমবারের মতো এ প্রতিযোগিতায় তারকা খেলোয়াড় আনতে যাচ্ছি। তিনি হচ্ছেন ব্রাজিলের জুলিও সিজার। আমাদের বিশেষ অতিথি। ঢাকায় আসবেন ২২ জানুয়ারি।’  

এছাড়া বাফুফের সভাপতি আবু নাঈম সোহাগও জুলিও সিজারের ঢাকায় আসার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু গোল্ডকাপ উপলক্ষ্যে আগামী ২২ জানুয়ারি বিকেলে ঢাকা আসবেন জুলিও সিজার। 

৪০ বছর বয়সী এই সাবেক গোলরক্ষক ২২ জানুয়ারি ঢাকায় এসে পরেরদিন বাফুফের ট্রেনিং অ্যাকাডেমি ফর্টিস গ্রাউন্ড পরিদর্শন করবেন। সেখানে গোলরক্ষকদের সঙ্গে কৌশল নিয়ে কথা বলার পাশাপাশি থাকবেন নারী ফুটবলের অনুশীলনেও। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে সম্মান জানানোর কথাও রয়েছে তার। 

সিজার ব্রাজিলের জার্সিতে ৮৭ ম্যাচ খেলে দুটি ফিফা কনফেডারেশন্স কাপ ও একটি কোপা আমেরিকা জিতেছেন। ২০১৪ সালে ঘরের বিশ্বকাপের সেমিফাইনালে যেবার ব্রাজিল ৭-১ গোলে জার্মানির হাতে বিধ্বস্ত হলো সেবার সেলেকাওদের গোলপোস্টের নিচে ছিলেন সিজার। 

পেশাদারি ক্যারিয়ারে শুরুর সময়টা তিনি কাটিয়েছেন ব্রাজিলের ক্লাব ফ্লেমেঙ্গোতে। এরপর ২০০৫-১২ মৌসুম ইন্টার মিলানে কাটিয়েছেন তিনি। নেরাজ্জুরিদের হয়ে ২০০৯-১০ মৌসুমে জিতেছেন উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা। 

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-17 18:58:45