bangla news

কেন বার্সার দায়িত্ব নিতে চাননি জাভি?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৭ ১২:১৫:২৯ পিএম
মেসিদের কোচ হওয়ার সুযোগ পেয়েও গ্রহণ করেননি জাভি/ছবি: সংগৃহীত

মেসিদের কোচ হওয়ার সুযোগ পেয়েও গ্রহণ করেননি জাভি/ছবি: সংগৃহীত

বার্সেলোনার মতো ক্লাব জায়ান্টের কোচ হওয়ার প্রস্তাব কেউ হেলায় ফেরায়? কিন্তু জাভি হার্নান্দেজ ফিরিয়েছেন। কেন নিজের সাবেক ক্লাবের দায়িত্ব নিতে এত অনীহা সেটাই এবার স্পষ্ট করেছেন সাবেক স্প্যানিশ কিংবদন্তি। কারণটা আর কিছু নয়, এত আগেই বিশাল দায়িত্ব কাঁধে নিতে চাননি তিনি।

গত সপ্তাহে আর্নেস্তো ভালভার্দেকে সরিয়ে দিয়েছে বার্সেলোনা। তার স্থলাভিষিক্ত হতে যাদের প্রস্তাব দেওয়া হয়েছিল, তাদের মধ্যে জাভিও ছিলেন। কিন্তু সাবেক ঠিকানার ডাকে সোজা ‘না’ করে দেন তিনি। 

বার্সাকে ‘না’ বলার কারণ ব্যাখ্যা করতে গিয়ে জাভি বলেন, ‘এরিক আবিদাল (বার্সার স্পোর্টিং ডিরেক্টর) ও অস্কার গারুর (বার্সার প্রধান নির্বাহী) মাধ্যমে বার্সেলোনার প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু আমি রাজি হইনি। কারণ, বার্সার মত দলের কোচের দায়িত্ব নেওয়া আমার জন্য আগেভাগে হয়ে যেত। তবে বার্সেলোনার কোচ হওয়া আমার স্বপ্ন।’

জাভি রাজি না হওয়ায় শেষমেশ কিকে সেতিয়েনকে দায়িত্ব বুঝিয়ে দিয়েছে কাতালান জায়ান্টরা। আল-সাদ বস জাভি ক্লাবের সিদ্ধান্তে খুশিই হয়েছেন। তিনি বলেন, ‘আমি বার্সেলোনার নতুন কোচকে (সেতিয়েন) পছন্দ করি। সে যেভাবে কাজ করে সেটাও আমার পছন্দ এবং আশা করি সে সাফল্য পাবে।’

জাভি একাই নন, বার্সার কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন নেদারল্যান্ডসের কোচ রোনাল্ড কোম্যান, টটেনহামের সাবেক কোচ মাউরিসিও পচেত্তিনো, রিভার প্লেটের বর্তমান কোচ মার্সেলো গ্যালার্দোর মতো অভিজ্ঞরাও। ফলে কপাল খুলে যায় সাবেক রিয়াল বেতিস কোচ কিকে সেতিয়েনের।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বার্সেলোনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-17 12:15:29