bangla news

বিসিসিআই’র কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ৩:৪৫:৪২ পিএম
মহেন্দ্র সিং ধোনি-ছবি: সংগৃহীত

মহেন্দ্র সিং ধোনি-ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) ২০১৯-২০ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা হয়নি মহেন্দ্র সিং ধোনির। এর আগে ২০১৮-১৯ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে ‘এ’ ক্যাটাগরিতে ছিলেন ৩৮ বছর বয়সী এই সাবেক ভারতীয় অধিনায়ক।

গত ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে ওল্ড ট্রাফোর্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ভারতের জার্সিতে দেখা গেছে ধোনিকে। এরপর স্বেচ্ছা অবসরে থাকা এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের অবসর গ্রহণের জল্পনা ছড়িয়ে পড়লেও আদতে তা হয়নি। তবে ওয়ানডে ক্রিকেট থেকে তার বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেছে। 

টেস্ট ক্রিকেট থেকে অনেক আগেই সরে দাঁড়ানো ধোনি টি-টোয়েন্টি ফরম্যাটেও অনেকটা ব্রাত্য হয়ে পড়েছেন। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে দেখা যেতে পারে। কিন্তু এর আগে আসন্ন আইপিএলে তাকে অবশ্যই ভালো পারফর্ম করতে হবে বলে জানিয়ে দিয়েছেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী।

বিসিসিআই’র কেন্দ্রীয় চুক্তি ২০১৯-২০

গ্রেড ‘এ প্লাস’ (৭ কোটি রুপি): বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ

গ্রেড ‘এ’ (৫ কোটি রুপি): রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, কুলদীপ যাদব, ঋষভ পন্থ।

গ্রেড ‘বি’ (৩ কোটি রুপি): ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল।

গ্রেড ‘সি’ (১ কোটি রুপি): কেদার যাদব, নবদীপ সাইনি, দীপক চাহার, মনীশ পান্ডে, হনুমা বিহারী, শার্দুল ঠাকুর, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-16 15:45:42