ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ফুটবল

রোনালদো রিয়ালে থাকাকালীন এল ক্লাসিকো স্পেশাল ছিল: মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ০৬:৫৭:৫২ পিএম
রোনালদো রিয়ালে থাকাকালীন এল ক্লাসিকো স্পেশাল ছিল: মেসি মেসি ও রোনালদো

গত এক যুগেরও বেশি সময় ধরে চলছে ক্রিশ্চিয়ানো রোনালদো-লিওনেল মেসি দ্বৈরথ। বয়সের ঘর ত্রিশ পেরিয়ে গেলেও এখনও ফুটবল বিশ্ব শাসন করছেন এই দুই তারকা। মেসি গত ব্যালন ডি’অর বগলদাবা করলেও এর আগে দুজনেই সমান পাঁচবার করে জিতেছিলেন ব্যক্তিগত নৈপুণ্যের এই পুরস্কার। 

মাঠে দুই ফরোয়ার্ডের মধ্যে যতোই প্রতিযোগিতা থাকুক না কেন, একটা জায়গায় কিন্তু রোনালদোকে ঠিকই মিস করেন মেসি। দুই বছর আগে রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘ ৯ বছরের সম্পর্ক চুকিয়ে যখন পর্তুগিজ উইঙ্গার নতুন ঠিকানা গাড়েন জুভেন্টাসের তুরিনে তখন ঠিকই চির প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ফেলার বেদনা জানিয়েছিলেন বার্সার আর্জেন্টাইন ফরোয়ার্ড।

 

এখন দুজনের দেখা হয় কালে-ভদ্রে। তাও হয়তো কোনো অনুষ্ঠানে। এর মধ্যে ফিফা দ্য বেস্ট ও ব্যালন ডি’অর পুরস্কারের জন্য আয়োজিত অনুষ্ঠানেও যাননি রোনালদো। দুজনের শেষ দেখাটা হয়েছিল গত উয়েফা বর্ষসেরা পুরস্কারের রাতে। এক সঙ্গে বসে কথা বলেছিলেন মেসি-রোনালদো।  

এমন সময ছিল যখন হরহামেশা দেখা হতো দুজনার। এল ক্লাসিকো যতটুকু রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনা ছিল; তারচেয়ে যেন বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়ে ওঠেছিল রোনালদো-মেসি দ্বৈরথ।  

তবে সেই দিন এখন আর নেই। মেসি ক্যাম্প ন্যুয়ে থাকলেও সান্তিয়াগো বার্নাব্যু ছেড়েছেন রোনালদো। মাঠে দুজনের দেখা নেই বহুদিন। গত এল ক্লাসিকোতে মেসি ছিলেন, কিন্তু কোথায় সেই লড়াই? 

প্রতিদ্বন্দ্বী হলেও সিআর সেভেন’কে যে মাঠে এখনও মিস করেন তা আবার জানালেন বার্সা অধিনায়ক। ডিএজেডএন ইতালিয়া নামের এক ক্রীড়া মাধ্যম মেসিকে জিজ্ঞেস করেছিল, এল ক্লাসিকোতে রোনালদোকে মিস করেন কিনা। উত্তরে ৩২ বছর বয়সী ফরোয়ার্ড বলেন, ‘ক্রিস্টিয়ানো মাদ্রিদে থাকাকালীন নিঃসন্দেহে তাদের বিরুদ্ধে ম্যাচ সবসময় স্পেশাল ছিল। ’

মেসি বলেন, ‘এটা অত্যধিক স্পেশাল ছিল কারণ ম্যাচটি অনেক বেশি অর্থবহ ছিল। কিন্তু সে সময় আমাদের পেছনে চলে গেছে। ’ 

ফুটবলে উচ্চ স্তরে দুজনের এমন প্রতিদ্বন্দ্বীতা নিয়ে আর্জেন্টাইন তারকা বলেন, ‘এটা ছিল বিশেষ কিছু। এটা ছিল দ্বৈত দ্বন্দ্ব যা চিরকাল থাকবে। আরও অনেক বছর ধরে দুজনের এই লড়াই চলবে এবং ফুটবলের এমন উচুঁ স্তরে দীর্ঘদিন ধরে এই প্রতিদ্বন্দ্বীতা সহজ কিছু নয়। ’

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa