ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ছোট পুঁজি নিয়ে লড়াই করে হারল যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ০২:৪০:৩০ এএম
ছোট পুঁজি নিয়ে লড়াই করে হারল যুবারা ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার সঙ্গে টাই করার পর এবার নিউজিল্যান্ডের কাছে হেরে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে স্বল্প পুঁজি নিয়েও বাংলাদেশের যুবারা লড়াইটা বেশ জমিয়ে তুলেছিল। কিন্তু শেষ পর্যন্ত বড় হার সঙ্গী হয়েছে। অথচ গত নভেম্বরে এই কিউই দলকেই তাদের নিজ দেশে ৪-১ ব্যবধানে হারিয়ে এসেছিল যুবারা।

বিশ্বকাপের আগে নিজেদের দ্বিতীয় অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে বুধবার জোহানেসবার্গে আগে ব্যাট করতে নেমে মাত্র ১১২ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ দল। জবাবে ৪ উইকেট ও ১২৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

ব্যাট করতে নেমে শুরু থেকেই খাবি খেতে থাকেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। দলীয় ৯ রানেই বিদায় নেন তিন ব্যাটসম্যান- তানজিদ হাসান, মাহমুদুল হাসান জয় এবং প্রান্তিক নওরোজ নাবিল। ২ রান যুক্ত হতেই একই পথ ধরেন শাহাদাত হোসেন। পারভেজ হাসান ইমনও যখন বিদায় নেন, যুবারা তখন ২৩ রানে ৫ উইকেট হারিয়ে দিশেহারা।

এদিকে দলের বিপদে ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু করেছিলেন তৌহিদ হৃদয় ও আকবর আলী। দুজনে মিলে যোগ করেন ৫৭ রান। কিন্তু দুজনের কেউই ইনিংস লম্বা করতে পারেননি। হৃদয় ৩৬ রানে আর অধিনায়ক আকবর বিদায় নেন ২৩ রান করে। এরপর বলার মতো রান আসে শুধু শামিম হোসেনের (২০) ব্যাট থেকে।

বল হাতে কিউই যুবা পেসার জো ফিল্ড একাই নিয়েছেন ৪ উইকেট। ৩ উইকেট গেছে আদিত্য অশোকের ঝুলিতে।

স্বল্প লক্ষ্য তাড়ায় কিউইদের শুরুটাও তেমন ভালো হয়নি। দলীয় ১৬ রানে ওপেনার ওলি হোয়াইট বিদায় নেন। এরপর বাংলাদেশের রকিবুল হাসান, তানজিদ হাসানদের বোলিং তোপে কিউইরা একসময় ৬৩ রান তুলতেই হারিয়ে ফেলে ৬ উইকেট। তবে কিউই যুবাদের বাকি পথটা সহজেই পার করে দেন অধিনায়ক জেসি টাশকফ (৪১*)।

বল হাতে টাইগার যুবা বোলার তানজিদ ৩ উইকেট তুলে নিয়েছেন। ২ উইকেট গেছে রকিবুল হাসানের দখলে। বাকি উইকেট শরিফুল ইসলামের।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa