bangla news

ইরানের মিথ্যাচার নিয়ে মুখ খুললেন দেশের অলিম্পিক পদকজয়ী নারী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৪:৫০:০৩ পিএম
কিমিয়া আলিজাদেহ

কিমিয়া আলিজাদেহ

রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার হতেন এমন অভিযোগ করে দেশ ছেড়েছেন ইরানের অলিম্পিক পদকজয়ী একমাত্র নারী কিমিয়া আলিজাদেহ। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টে ২১ বছর বয়সী এই তারকা জানিয়ে দেন, "ভণ্ডামি, মিথ্যাচার, অবিচার এবং চাটুকারিতা"র অংশ হতে চান না তিনি।

পোস্টে অবশ্য আলিজাদেহ জানাননি তিনি কোথায় আছেন। তবে বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে জানা যায়, বর্তমানে তিনি নেদারল্যান্ডসে অবস্থান করছেন। এর আগে ২০১৬ সালে রিও অলিম্পিকে তায়কোয়ান্দোতে ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়েছিলেন তিনি।

আলিজাদেহ তার পোস্টে জানান, দেশের ইসলামিক রিপাবলিক কর্তৃপক্ষ তার সফলতাকে শুধু ব্যবহারই করেছে এবং এটাকে প্রচারের ঢাল হিসেবে বানিয়েছে।

তিনি লিখেন, আমি ইরানের লাখো নিপীড়িত নারীদের একজন যাকে ইরান বছরের পর বছর ব্যবহার করেছে। তারা যা চেয়েছে, তা আমার কাছ থেকে নিয়েছে। তারা যেভাবে বলেছে, আমি তা পরিধান করেছি। প্রতিটি বাক্যই তাদের থেকে আদেশ হিসেবে আসতো এবং আমি পুনরাবৃত্তি করতাম।

এদিকে এমন সময় আলিজাদেহ অভিযোগ তুললেন, যখন তেহরানে ক্ষেপণাস্ত্রের আঘাতে ইউক্রেনের প্লেন ভূপাতিত হওয়ার ঘটনায় উত্তাল পুরো ইরান। এতে ১৭৬ আরোহী প্রাণ হারান। শুরুতে অস্বীকার করলেও শনিবার (১১ জানুয়ারি) ইরানের সামরিক কর্তৃপক্ষ স্বীকার করে, ‘অনিচ্ছাকৃত’ ভুলে ইরানি ক্ষেপণাস্ত্রের আঘাতে বিধ্বস্ত হয়েছে ইউক্রেনের প্লেন।

এর আগে গত বৃহস্পতিবার আলিজাদেহর নিখোঁজ হওয়ার সংবাদ প্রথম প্রকাশ হয় ইরানের বার্তা সংস্থা আইএসএনএ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এমএমএস  
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 16:50:03