ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অবশেষে হাথুরুর সঙ্গে সম্পর্ক ছিন্ন করল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
অবশেষে হাথুরুর সঙ্গে সম্পর্ক ছিন্ন করল শ্রীলঙ্কা চন্ডিকা হাথুরুসিংহে-ছবি: সংগৃহীত

কয়েক মাসের অচলাবস্থার পর অবশেষে চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে চুক্তি বাতিল করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এর আগে বোর্ডের কাছে ক্ষতিপূরণের দাবিতে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্ট (সিএএস) এর দ্বারস্থ হয়েছিলেন তিনি।

যদিও গত বছরের আগস্টে হাথুরুকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট, কিন্তু তাকে সরিয়ে দিতে হলে বড় অঙ্কের জরিমানা গুণতে হবে। কারণ হাথুরুর সঙ্গে বোর্ডের চুক্তির মেয়াদ চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত।

ফলে কাজের কাজ কিছু না করলেও তাকে মোটা অঙ্কের বেতন দিয়ে গেছে এসএলসি। তবে তাকে আনুষ্ঠানিকভাবে বরখাস্ত না করলেও নতুন হেড কোচ হিসেবে মিকি আর্থারকে নিয়োগ দেওয়া হয়েছে।

হাথুরুসিংহের বিরুদ্ধে বেশকিছু অভিযোগ তুলেছে শ্রীলঙ্কা ক্রিকেট। এর মধ্যে আছে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বাজে সম্পর্ক, দলে বিভক্তি তৈরি করা আর খবরদারী করা। এমনকি তাকে জবাবদিহিতার জন্য ডাকা হলেও তাতে তিনি হাজির হননি। মজার ব্যাপার হচ্ছে, বাংলাদেশের কোচ থাকাকালীনও তার বিরুদ্ধে এসব অভিযোগের কথা শোনা গিয়েছিল।

তবে এত সহজে হার মানছেন না হাথুরু। আগেভাগে চুক্তি বাতিলের ফলে শুধু প্রাপ্য বেতন-ভাতা নয়, বরং বরখাস্ত করার কারণে তার যে সম্মানহানি হয়েছে সেজন্য মোটা অঙ্কের জরিমানাও দাবি করেছেন তিনি। এসএলসি’র সঙ্গে আইনি লড়াই চলাকালীন তিনি শ্রীলঙ্কায় অবস্থান করেছেন। তবে তার বেতন-ভাতা বন্ধ করে দেওয়ার পর তিনি অস্ট্রেলিয়ায় চলে গেছেন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।