bangla news

দুই বছর নিষিদ্ধ আর্চারকে গালি দেওয়া দর্শক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৩:৪৫:৪২ পিএম
ইংল্যান্ড অলরাউন্ডার জোফরা আর্চার

ইংল্যান্ড অলরাউন্ডার জোফরা আর্চার

ইংল্যান্ড অলরাউন্ডার জোফরা আর্চারকে গালি দেওয়া সেই দর্শককে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

এর আগে বে ওভালে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে পঞ্চম দিনে ম্যাচ বাঁচানোর জন্য লড়ছিল ইংলিশরা। সফরকারী দলের পেসার আর্চার ব্যাটিংয়ে নামলে তাকে লক্ষ্য করে এক কিউই সমর্থক বর্ণবাদী মন্তব্য করেন।

২৮ বছর বয়সী অকল্যান্ডের সেই দর্শককে ২০২২ সাল পর্যন্ত ঘরোয়া ও আন্তর্জাতিক সকল ম্যাচে খেলা দেখা থেকে নিষিদ্ধ করেছে কিউই ক্রিকেট বোর্ড। এর আগে পুলিশি তদন্তে তার বর্ণবাদী আচরণ প্রমাণ হয়।

পুলিশ অবশ্য তাকে শুধুমাত্র সতর্ক করেছে এবং ভবিষ্যতে ভাষা ব্যবহারে মার্জিত হতে বলেছে। তবে নিউজিল্যান্ড ক্রিকেট বড় শাস্তিই দিল।

সেদিন ম্যাচ শেষে আর্চার সামাজিক যোগাযোগমাধ্যমে অভিমানের সুরে অভিযোগ তোলেন, ‘আজ (ম্যাচের পঞ্চম দিন, ২৫ নভেম্বর) বর্ণবাদী কিছু মন্তব্যে খুব বিরক্ত হয়েছি। এ সময় দলকে বাঁচাতে আমি মাঠে ব্যাট হাতে লড়ছিলাম। সপ্তাহজুড়ে মাঠে দর্শকের উপস্থিতি দারুণ ছিল, শুধু ওই লোকটা ছাড়া। বার্মি-আর্মিরা বরাবরের মতোই আমাদের পাশে ছিল।’

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 15:45:42