bangla news

ওয়ানডে বর্ষসেরা ব্যাটিং তালিকায় সাকিবের বিশ্বকাপ সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ২:৩৪:০৬ পিএম
ওয়ানডে বর্ষসেরা ব্যাটিং তালিকায় সাকিবের বিশ্বকাপ সেঞ্চুরি

ওয়ানডে বর্ষসেরা ব্যাটিং তালিকায় সাকিবের বিশ্বকাপ সেঞ্চুরি

২০১৯ সালটা স্বপ্নের মতো কেটেছিল সাকিব আল হাসানের। বিশেষ করে বিশ্বকাপে তো নজর কাড়া পারফরম্যান্সে সবাইকে মাতিয়ে রেখেছিলেন। তার এমন সাফল্যে বেশ কয়েকটি প্রতিষ্ঠান তাকে বর্ষসেরা ওয়ানডে পারফরম্যান্সের পুরস্কার দিয়েছে। এমনকি ঐতিহ্যবাহী উইজডেন সাময়িকীও তাকে দশক সেরা ওয়ানডে দলে রাখে।

এবার ক্রিকেটের সবচেয়ে বড় নিউজি পোর্টাল ক্রিকইনফো ২০১৯ সালের ১০টি ব্যাটিং পারফরম্যান্স মূল্যায়ন করেছে। যেখানে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে সাকিবের ১২৪ রানের অপরাজিত ইনিংসটিও আছে। টনটনের সে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩২২ রানের টার্গেট বাংলাদেশ সাকিবের কল্যাণে ৫১ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয়। চতুর্থ উইকেট জুটিতে সাকিবের সঙ্গে ১৮৯ রানের পার্টনারশিপ গড়েন লিটন দাশ।

বিশ্বকাপে সাকিব ৮ ম্যাচে ৫ ফিফটি ও ২ সেঞ্চুরিতে প্রায় ৮৭ গড়ে ৬০৬ রান করেছিলেন। আর সেই ম্যাচে ৯৯ বলে ১৬ টি চারে ১২৪ রান করেন।

সাকিবের ইনিংসের পারফরম্যান্স নিয়ে ক্রিকইনফো লিখে, তিন নাম্বারে ব্যাটিংয়ে নেমে সাকিব বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরি করে। যেখানে বাংলাদেশ রান তাড়া করতে নেমে সবচেয়ে বড় জয় পায়। ওয়েস্ট ইন্ডিজের বোলাররা তার পাঁজর লক্ষ্য করে বল করছিল, তবে টনটনের ছোট মাঠে সেই সুবিধা ভালোই কাজে লাগিয়েছেন সাকিব।

সাকিব ছাড়া অন্য ৯টি ইনিংসের মধ্যে ৮টি ইনিংসই ছিল বিশ্বকাপের।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 14:34:06