bangla news

বিফলে গেলো নেইমারের জোড়া গোল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৩ ১:০০:২০ পিএম
প্রতিপক্ষের ট্যাকলের শিকার হয়ে মাটিতে নেইমার: ছবি-সংগৃহীত

প্রতিপক্ষের ট্যাকলের শিকার হয়ে মাটিতে নেইমার: ছবি-সংগৃহীত

এক সময় ফ্রেঞ্চ লিগে প্রতাপশালী দলের একটি ছিল মোনাকো। প্যারিস সেন্ট জার্মেইয়ের টানা গত দুই মৌসুম লিগ ওয়ান শিরোপা জেতার আগেও নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছিল তারা। ২০১৬-১৭ মৌসুমে শিরোপা জিতেছে মোনাকো। সেই দলে ছিলেন কিলিয়ান এমবাপ্পে-রাদামেল ফ্যালকাওয়ের মতো তারকা। 

কিন্তু সোনালি দিন যেন হারিয়ে যেতে বসেছে মোনাকোর। এমবাপ্পে চলে এসেছেন পিএসজিতে আর ফ্যালকাওয়ের নতুন ঠিকানা এখন তুরস্কের ক্লাব গ্যালাতাসারাই। স্তাদে লুইসে তারকা বলতে আছেন কেবল সেস্ক ফ্যাবিগ্রাস। অন্যদিকে পিএসজি যেন তারকায় ঠাঁসা। কিন্তু নেইমার, মাউরো ইকার্দি, এডিনসন কাভানি, অ্যাঞ্জেল ডি মারিয়াদের মতো তারকা থাকা সত্ত্বেও জয় বঞ্চিত হয়েছে পিএসজি।

শক্তি সামর্থ্যে পিছিয়ে থেকেও চিরশত্রু পিএসজিকে ঠিকই রুখে দিয়েছে মোনাকো। ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে খেলেও সেস্ক ফ্যাব্রিগ্রাস-ওয়াসিম বেন ইয়াদ্দেরদের বিরুদ্ধে ৩-৩ গোলে ড্র করে মাঠ ছেড়েছে নেইমার-এমবাপ্পেরা। 

পুরো ম্যাচে আলো ছড়িয়েছেন নেইমার। করেছেন জোড়া গোল। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সব চেষ্টাই যেন বৃথা হয়ে যায় ড্রয়ের পর। 

ম্যাচের তৃতীয় মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় পিএসজি। অবশ্য ব্যবধানটা তারা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। সপ্তম মিনিটে গেলসন মার্তিন্সের গোলে সমতায় ফিরে মোনাকো। এরপর ১৩ মিনিটে উল্টো এগিয়েও যায় তারা। পার্ক দ্য প্রিন্সেসকে নীরব করে দেন বেন ইয়েদ্দের। 

তবে ২৪ মিনিটে নিজেদের ভুলে ব্যবধানটা ধরে রাখতে পারেনি মোনাকো। ক্লিয়ার করতে গিয়ে উল্টো নিজেদের জালে বল জড়িয়ে দেন বাল্লো-তোরে। পিএসজির হাতে ফের ধরা দেয় এগিয়ে যাওয়ার সুযোগ। ৪২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে আরেকবার দলকে এগিয়ে দেন নেইমার। তবে তাদের জয়ের উচ্ছ্বাস মাটি হয়ে যায় ৭০ মিনিটে। ইসলাম স্লিমানির গোলে সমতায় ফিরে পিএসজিকে এক পয়েন্ট উপহার দেয় মোনাকো।

ড্র সত্ত্বেও লিগ ওয়ানে শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ৪৬। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে মোনাকো। 

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-13 13:00:20