bangla news

ব্যাট-বল হাতে মাঠে ফিরছেন পন্টিং-গিলক্রিস্ট-ওয়ার্ন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১২ ৪:২০:৪৪ পিএম
ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

যতদিন মাঠে ছিলেন ব্যাট হাতে প্রতিপক্ষ বোলারদের চূর্ণ-বিচূর্ণ করেছেন রিকি পন্টিং-অ্যাডাম গিলক্রিস্ট। বল হাতে ২২ গজে রাজত্ব করেছেন শেন ওয়ার্ন। তাদের হাতে নাস্তানাবুদ হয়নি ক্রিকেট বিশ্বে এমন দল কোথায়? অবসরের পর অনেক জল গড়িয়ে গেলেও অস্ট্রেলিয়া এখনও তাদের শূন্যস্থান পূরণ করতে পারেনি। 

অজিরাও ক্রিকেট বিশ্বে তাদের শ্রেষ্ঠত্ব হারিয়েছে ধীরে ধীরে। তবে এবার একটুর জন্য হলেও আনন্দে ভাসতে পারে অস্ট্রেলিয়ার ক্রিকেট সমর্থকরা। অজিদের বিশ্বকাপ জেতানো এই তিন কিংবদন্তি পুনরায় ফিরছেন মাঠে।

অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষয়ক্ষতিতে সাহায্য করার নিমিত্তে রিলিফ ফান্ডের অর্থ জোগাড়ের জন্য এক চ্যারিটি ম্যাচ খেলবেন পন্টিং-গিলক্রিস্ট-ওয়ার্ন। ৮ ফেব্রুয়ারি ‘বুশফায়ার ক্রিকেট ব্যাশ’ নামের চ্যারিটি ম্যাচটিতে দুই দলের অধিনায়ক থাকবেন পন্টিং ও ‍ওয়ার্ন। 

এই তিন কিংবদন্তি ছাড়াও খেলবেন আরও সাবেক ১০ অজি ক্রিকেটার। অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার, ব্রেট লি, মাইকেল ক্লার্ক, শেন ওয়াটসনের মতো তারকাও থাকবেন ম্যাচটিতে। 

চ্যারিটি ম্যাচটিতে প্রাপ্ত সমস্ত অর্থ দান করে দেওয়া হবে বুশফায়ার রিলিফ ফান্ডে। 

এর আগে ফান্ড সংগ্রহের জন্য ওয়ার্ন তার ঐতিহ্যবাহী ব্যাগি গ্রিন টুপি নিলামে তুলেছিল। বিক্রি থেকে প্রাপ্ত প্রায় ৬ কোটি টাকা সাবেক এই কিংবদন্তি লেগ স্পিনার দান করে দেন রিলিফ ফান্ডে।

গত সেপ্টেম্বর থেকে জ্বলতে থাকে দাবানলে অস্ট্রেলিয়ায় ধ্বংস হয়েছে ১০ মিলিয়ন হেক্টর অঞ্চল। মারা গেছে ১০০ কোটিরও বেশি প্রাণী। প্রাণ হারিয়েছে ২৭ জন মানুষ। 

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-01-12 16:20:44