bangla news

টানা চার দশকে গোল করার অনন্য নজির গড়লেন ইব্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১২ ১:০৮:৩৪ পিএম
জ্লাতান ইব্রাহিমোভিচ

জ্লাতান ইব্রাহিমোভিচ

জ্লাতান ইব্রাহিমোভিচের পেশাদারি ফুটবল শুরু হয় ঘরের ক্লাব মালমো এফসি’র হয়ে। ১৯৯৯ সালে সুইডিশ ক্লাবটির হয়ে প্রথম গোলের দেখা পাওয়ার পর আর থামেননি তিনি। যাযাবরের মতো একের পর এক ঠিকানা পাল্টালেও থামেনি ইব্রার পা। এই নিয়ে টানা চার দশকে গোল করার অনন্য নজির গড়লেন সুইডিশ স্ট্রাইকার। 

বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ফের ইউরোপের ফুটবলে ফিরেছেন ৩৮ বছর বয়সী ইব্রা। পুরনো ক্লাব এসি মিলানে ফিরে গোলের জন্যও বেশিক্ষণ অপেক্ষাও করতে হয়নি তাকে। প্রত্যাবর্তনের প্রথম ম্যাচে বদলি হিসেবে নেমে তেমন সুযোগ না পেলেও দ্বিতীয় ম্যাচেই গোল উদযাপন করেছেন ইব্রা। ৬৪ মিনিটে থিও হার্নান্দেজের এগিয়ে দেওয়া বলে নিচু করে বুলেট শটে গোল করেন তিনি। তার আগে এক গোলে এগিয়ে ছিল মিলান। শেষ পযর্ন্ত সিরি’আ লিগে ২-০ গোলে জয়ের দেখা পেরেছে রোজোনেরিরা। 

১৯৯০ দশকে ইব্রা গোল করেন মাত্র একটি। ২০০০ দশকে করেন ১৯১ গোল। ২০১০ দশকে ইব্রার গোলের সংখ্যা দাঁড়ায় ৩৪৪। এবার ২০২০ দশকে মিলানের হয়ে করলেন ১টি গোল। 

যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগ অধ্যায় শেষে গত ডিসেম্বরে ছয় মাসের চুক্তিতে সান সিরোতে যোগ দিয়েছেন ইব্রা। এর আগে মিলানের হয়ে সিরি’আ লিগে ২০১০-১২ সালের মধ্যে ৬১ ম্যাচে ৪২ গোল করেছিলেন তিনি। তবে সব প্রতিযোগিতা মিলিয়ে রোজোনেরিদের হয়ে ৫৭তম এবং ইতালিয়ান লিগে ১২৩তম গোলের দেখা পেলেন ইব্রা। 

ইতালিয়ান ক্লাবগুলোর মধ্যে মিলান ছাড়াও জুভেন্টাস ও ইন্টার মিলানের হয়ে খেলেছেন তিনি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে কেবল জার্মান বুন্দেসলিগায় খেলা হয়নি ইব্রার। 

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০ 
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-12 13:08:34