bangla news

ভালভার্দেকে সরিয়ে কোচ হিসেবে জাভিকে চাইছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১১ ১২:০৮:২৭ পিএম
ভালভার্দে ও জাভি

ভালভার্দে ও জাভি

কোচ আর্নেস্তো ভালভার্দে ক্যাম্প ন্যুয়ে আছেন ২০১৭ সাল থেকে। কিন্তু স্প্যানিশ কোচের অধীনে একবারও চ্যাম্পিয়নস লিগের শিরোপা উদযাপন করতে পারেনি বার্সেলোনা। গত দুই মৌসুমে প্রথম লেগে এগিয়ে থাকার পরও একবার রোমা আরেকবার লিভারপুলের কাছে হৃদয় ভেঙেছে তাদের। 

কোচ ভালভার্দে ক্যাম্প ন্যুয়ে আছেন ২০১৭ সাল থেকে। কিন্তু স্প্যানিশ কোচের অধীনে একবারও চ্যাম্পিয়নস লিগের শিরোপা উদযাপন করতে পারেনি বার্সেলোনা। গত দুই মৌসুমে প্রথম লেগে এগিয়ে থাকার পরও একবার রোমা আরেকবার লিভারপুলের কাছে হৃদয় ভেঙেছে তাদের। 

ভালভার্দের অধীনে কাতালানরা লা লিগা জিতেছে ঠিকই। কিন্তু বার্সার পুরনো ছন্দ যেন হারিয়ে গেছে কোথাও। সদ্য সুপারকোপার সেমিফাইনালেও নিজেদের ছায়া হয়ে ছিল তারা। এগিয়ে থাকার পরও অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে হেরে ফাইনালে ওঠার স্বপ্ন বিসর্জন দিতে হয় মেসি-সুয়ারেসদের। 

চলতি মৌসুমের লা লিগাতে শীর্ষে থাকলেও সমান ৪০ পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। যার কারণে ক্যাম্প ন্যুয়ে 'ভালভার্দে হটাও’ আওয়াজটাও বেড়ে গেছে। হয়তো শিগগিরই ৫৫ বছর বয়সী কোচ অপাংক্তেয় হয়ে পড়তে পারেন বার্সায়। কারণ কাতালানরা ভাবছে, ভালভার্দেকে চাকরিচ্যুত করে ঘরের ছেলে জাভি হার্নান্দেজকে প্রধান কোচ হিসেবে দ্রুত ক্যাম্প ন্যুয়ে ফেরানোর। ইতোমধ্যে ৩৯ বছর বয়সী তারকার সঙ্গে আলোচনাও করেছে বার্সার কর্মকর্তারা। 

খেলোয়াড় হিসেবে কাতারের ক্লাব আল-সাদে যোগ দিলেও বর্তমানে কোচ হিসেবে ক্লাবটির দায়িত্ব সামলাচ্ছেন জাভি। সাবেক স্প্যানিশ মিডফিল্ডারের অধীনে ভালো করছে আল-সাদও।

গত শুক্রবার (১০ জানুয়ারি) বার্সার সিইও অস্কার গ্রাউ এবং টেকনিক্যাল সেক্রেটারি এরিক আবিদাল দোহা সফরে গিয়েছিলেন জাভির সাক্ষাৎকারের জন্য। আগামী দুই পূর্ণ মৌসুমের জন্য জাভিকে কোচ হিসেবে পাওয়ার জন্য কয়েকদিন আগে থেকে পরিকল্পনা ঠিক করে রেখেছিলেন তারা। এখন, ভালভার্দেকে অপসারণ করে দ্রুত জাভিকে দায়িত্ব তুলে দিতে পারলেই যেন হাঁফ ছেড়ে বাঁচে বার্সা। 

তবে জাভি ক্যাম্প ন্যুয়ে কোচ হিসেবে ফিরবেন কিনা তা এখনও অনির্দিষ্ট। কারণ, ক্লাবের মধ্যে শান্তিবোধ বজায় রাখার চেষ্টাও করা হচ্ছে। ইতোমধ্যে বার্সার প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ প্রেসে এবং সমর্থকদের নিশ্চিত করেছেন, ভালভার্দেকে চাকরিচ্যুত করার কোনো ইচ্ছে নেই এবং স্প্যানিশ কোচ দিয়ে অভিযান চালিয়ে যাওয়ার। 

তবে কাতালানানের আরএসিওয়ান নামের এক রেডিও জানিয়েছে, দোহাতে গ্রাউ, আবিদাল এবং জাভির মধ্যে সাক্ষাৎ হওয়ার কথা। 

রেডিও’টির বরাত দিয়ে স্প্যানিশ ক্রীড়ামাধ্যম মার্কা জানায়, আলোচনায় জাভিকে বার্সার প্রধান কোচ হওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে এবং ভালভার্দের ভাগ্য আগেই সিদ্ধান্ত হয়ে গেছে। 

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-11 12:08:27