ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

অস্ট্রেলিয়ার দাবানল: ৬ কোটিতে বিক্রি হলো শেন ওয়ার্নের টুপি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১০ ০৩:৪১:৪১ পিএম
অস্ট্রেলিয়ার দাবানল: ৬ কোটিতে বিক্রি হলো শেন ওয়ার্নের টুপি নিজের ব্যাগি গ্রিন ক্যাপ হাতে শেন ওয়ার্ন

অস্ট্রেলিয়ার দাবানলে প্রায় ১০০ কোটিরও বেশি প্রাণী জীবন হারিয়েছে। ধ্বংস হয়ে গেছে একরের পর একর বনাঞ্চল। জীবন হারিয়েছে ২৭ জন মানুষও। নিজ দেশের ক্ষতিগ্রস্তদের জন্য কিছু করার তাগিদে নিজের ‘ব্যাগি গ্রিন’ ক্যাপটা নিলামে তোলার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান স্পিন জাদুকর শেন ওয়ার্ন। 

৫০ বছর বয়সী লেগ স্পিনার এই ব্যাগি গ্রিন টুপি পড়ে ১৪৫ টেস্টে নিয়েছিলেন ৭০৮ উইকেট। কিংবদন্তি ক্রিকেটার তার ব্যাগি গ্রিনের ঐতিহাসিক মূল্যটা ঠিকই পেয়েছে।

 

রেকর্ড প্রায় ৬ কোটিতে বিক্রি হয়েছে শেন ওয়ার্নের টুপি। আগেরদিন নিলামে ৫ লাখ দাম ওঠেছিল ক্যাপটির। তবে এবার সেই দাম গিয়ে ঠেকে এক মিলিয়ন বা ১০,০৭,৫০০ অস্ট্রেলিয়ান ডলারে। বাংলাদেশি মুদ্রায় যা ৬ কোটি (৫৮৭২৮৬৭৭) টাকার কাছাকাছি।  

এর আগে আর কোনো অজি ক্রিকেটারের ব্যাগি গ্রিন এত বেশি মূল্যে বিক্রি হয়নি। ২০০৩ সালে স্যার ডন ব্রাডম্যানের ক্যাপ বিক্রি হয়েছিল সোয়া ৪ লাখ অস্ট্রেলিয়ান ডলার।  

ওয়ার্নের ব্যাগি গ্রিন ক্যাপটি কিনেছে সিডনির ‘এমসি’ নামক এক কোম্পানি। নিলামের শেষ মুহুর্তে ১ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারের বেশি বিড করে টুপিটি কিনে নেয় তারা।  

নিলামে ক্যাপ বিক্রির থেকে প্রাপ্ত সমস্ত অর্থ ওয়ার্ন দিয়ে দিবেন রেড ক্রসের তহবিলে। যাতে সমস্ত অর্থ কাজে লাগে দাবানলে ক্ষতিগস্ত্রদের জন্য।  

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa