ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

ফুটবল

বিশ্বসেরা হতে স্পেনে যাওয়া উচিত নেইমারের: এমেরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জানুয়ারী ৯, ২০২০
বিশ্বসেরা হতে স্পেনে যাওয়া উচিত নেইমারের: এমেরি উনাই এমেরি ও নেইমার জুনিয়র/ছবি: সংগৃহীত

নেইমারের মনের কথাটাই বললেন উনাই এমেরি। গত গ্রীষ্ম থেকেই স্পেনে বিশেষ করে বার্সেলোনায় ফেরার জন্য মরিয়া চেষ্টা চালিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তখন তার বর্তমান ক্লাব পিএসজি কোনোভাবেই তাকে হাতছাড়া করতে রাজি হয়নি। তবে পিএসজির সাবেক কোচ এমেরির ধারণা, স্পেনেই ফিরে যাওয়া উচিত নেইমারের।

বিশ্বসেরা হওয়ার মতো সব যোগ্যতাই আছে নেইমারের। কিন্তু এই যোগ্যতা কাজে লাগানোর উপযুক্ত পরিবেশ এখন স্পেনেই আছে।

সেখানে এখন বিশ্বসেরা দলগুলো লড়াই করছে। এমনটাই মনে করেন এমেরি।

২০১৭ সালের গ্রীষ্মে ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’তে ক্যাম্প ন্যু ছেড়ে প্যারিসে পাড়ি জমান নেইমার। কিন্তু যে উদ্দেশ্যে পাড় দিয়েছিলেন তা অধরাই থেকে গেছে। না নিজের জাত চেনাতে পেরেছেন, না ইউরোপ সেরার মুকুট পরতে পেরেছেন।  

রেকর্ড ভেঙে প্যারিসে যাওয়ার পর একথা বহুল আলোচিত ছিল যে, মেসির ছায়া থেকে বের হতেই বার্সা ছেড়েছিলেন নেইমার। অর্থাৎ, মেসির সঙ্গে খেললে ব্যালন ডি’অর জেতা হবে না তার। কিন্তু মজার বিষয় হলো, গত ডিসেম্বরেই রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর ঘরে তুলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।  

নেইমার যখন পিএসজিতে পাড়ি জমান, তখন কোচের দায়িত্বে ছিলেন এমেরি। তার অধীনে ঘরোয়া ফুটবলে দাপট বজায় রাখলেও ইউরোপীয় পর্যায়ে ব্যর্থ হয় ফরাসি চ্যাম্পিয়নরা। সেসময় জল্পনা ছড়িয়ে পড়েছিল যে, ওই এক মৌসুমে নেইমার ও এমেরি কেউ কারো চোখের দিকে তাকিয়ে কথা বলতেন না।

সম্পর্ক যেমনই হোক, এমেরির চোখে নেইমার তার কোচিং ক্যারিয়ারে দেখা অন্যতম সেরা ফুটবলার। এখন সাবেক আর্সেনাল কোচের অভিমত, স্পেনে তথা লা লিগায় ফিরে যাওয়া উচিত নেইমারের।

‘কাদেনা এসইআর’কে দেওয়া এক সাক্ষাৎকারে এমেরি বলেন, ‘তার (নেইমার) বয়স এখন ২৭ বছর এবং বিশ্বের সেরা হওয়ার সব যোগ্যতাই তার আছে। আমি চাই সে স্পেনে ফিরে আসুক, কারণ সেরা খেলোয়াড়দের সেরা দলের হয়েই খেলা উচিত। ’

গত নভেম্বরে আর্সেনাল কর্তৃক বরখাস্ত হওয়ার পর থেকে আপাতত বেকার বসে আছেন এমেরি। তার অধীনে ইংলিশ জায়ান্টদের অবস্থা বেশ সঙ্গিন হয়ে পড়েছিল। বরখাস্ত হওয়ার আগে গানারদের ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের মাঝের সারিতে রেখে এসেছিলেন আর্সেন ওয়াঙ্গারের অবসরের পর দায়িত্ব নেওয়া এই স্প্যানিশ।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa