ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সৌদি আরবে হারিয়ে গিয়েছিল মেসিদের বাস!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
সৌদি আরবে হারিয়ে গিয়েছিল মেসিদের বাস! ছবি: সংগৃহীত

স্প্যানিশ সুপার কাপের শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামার আগে এক অদ্ভুত সমস্যার মুখোমুখি হয়েছিল টিম বার্সেলোনা। দলের অনুশীলনের জন্য নির্ধারিত ভেন্যুতে পৌঁছাতে গিয়ে হারিয়ে গিয়েছিল মেসিদের বহনকারী বাস।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) রাতে স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় সেমিফাইনালে অ্যাতলেটিকো মাদ্রিদের মোকাবিলা করবে বার্সেলোনা। এই ম্যাচকে সামনে রেখে জেদ্দার আল-ইত্তিহাদ ক্লাবের স্টেডিয়ামে বুধবার (৮ জানুয়ারি) অনুশীলন করার উদ্দেশ্যে বের হন মেসি-সুয়ারেসরা।

কিন্তু মেসিদের বহনকারী বাসের ড্রাইভার বাস নিয়ে কিং আবদুল্লাহ স্পোর্ট সিটি স্টেডিয়ামে বাস নিয়ে পৌঁছান। এই স্টেডিয়ামেই স্প্যানিশ সুপার কাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হচ্ছে। সংবাদ সংস্থা রয়টার্স এমনটাই জানিয়েছে।

দুই ভেন্যুর মাঝে দূরত্ব প্রায় ৩০ কিলোমিটারের বেশি। তাছাড়া জেদ্দার রাস্তা তখন ট্রাফিক জ্যামে স্থবির ছিল। ফলে ফের প্রকৃত ভেন্যুতে পৌঁছাতে ৪৫ মিনিট বাড়তি সময় লেগে যায়।

অনুশীলন শুরুর আগে বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে ও মিডফিল্ডার সার্জিও বুসকেতস সংবাদ সম্মেলনে হাজির হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে যায়।

বুধবার (৮ জানুয়ারি) রাতে আসরের প্রথম সেমিফাইনালে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ফলে দ্বিতীয় সেমিফাইনালে বার্সেলোনা জিততে পারলেই ফাইনালে হয়ে যাবে মৌসুমের আরেকটি এল ক্লাসিকো।

স্প্যানিশ সুপার কাপ নিয়ে হতাশা তৈরি হওয়ায় গতবার ফরম্যাটই বদলে দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। দুই দল থেকে বাড়িয়ে তাই চার দলের টুর্নামেন্ট আয়োজিত হচ্ছে। সময়ও বদলে আগস্ট থেকে জানুয়ারিতে এগিয়ে আনা হয়েছে। আর পুরো আসর স্পেনের বাইরে আয়োজন করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

গত নভেম্বরে সৌদি আরবের সঙ্গী টুর্নামেন্ট আয়োজনের জন্য তিন বছরের চুক্তি স্বাক্ষরিত হয়েছে, যার বার্ষিক অর্থমূল্য প্রায় ৪০ মিলিয়ন ইউরো।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।