ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ভ্যালেন্সিয়াকে সহজেই হারিয়ে ফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
ভ্যালেন্সিয়াকে সহজেই হারিয়ে ফাইনালে রিয়াল ছবি:সংগৃহীত

ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলের সহজ ব্যবধানে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ। দলের হয়ে একটি করে গোল করেন টনি ক্রুস, ইসকো ও লুকা মদ্রিচ। আর ভ্যালেন্সিয়ার হয়ে একমাত্র গোলটি করেন দানি পারেহো।

সৌদি আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে সেমিফাইনালের এ ম্যাচে অথচ আক্রমণভাগের সেরা তিন তারকা ছাড়া মাঠে নামে রিয়াল। এডেন হ্যাজার্ডের পর গ্যারেথ বেল ও করিম বেনজেমা ইনজুরির কারণে এই টুর্নামেন্ট থেকে ছিটকে যান।

মাঠের লড়াইয়ে অবশ্য দাপুটে পারফরম্যান্সে ভালেন্সিয়াকে উড়িয়েই দিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে রিয়াল। আর ১৫তম মিনিটে ক্রুসের গোলে লিড নেয় তারা। ভ্যালেন্সিয়ার গোলরক্ষক জাওমে দুমেনেকের রক্ষণ সাজানোর সুযোগে দ্রুত শট নিয়ে গোলটি করে এই জার্মান মিডফিল্ডার।  

পরে ৩৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইসকো। ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

বিরতির পর দ্রুতই স্কোরলাইন ৩-০ করে রিয়াল। ৬৫তম মিনিটে ইয়োভিচের পাসে গোলটি করেন মদ্রিচ। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ দেন পারোহো। রিয়াল অধিনায়ক সার্জিও রামোসের হাতে বল লাগলে পেনাল্টির বাশি বাঁজান রেফারি।

আসরের দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার মুখোমুখি হবে বার্সেলোনা ও অ্যাতলেটিকো মাদ্রিদ। একই ভেন্যুতে ১২ জানুয়ারি হবে ফাইনাল।

বাংলাদেশ সময়: ০৮৫১ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।