bangla news

জিম্বাবুয়ের নতুন টেস্ট অধিনায়ক উইলিয়ামস, সীমিত ওভারে চিবাবা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৮ ১১:৩৬:৩৪ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

শেন উইলিয়ামসকে জিম্বাবুয়ের নতুন টেস্ট অধিনায়ক করা হয়েছে। এছাড়া চামু চিবাবাকে সীমিত ওভারের দুই ফরম্যাট ওয়ানডে ও টি-টোয়েন্টির দলনেতা করা হয়েছে। যদিও দু’জনকেই অন্তর্বর্তীকালীন নেতৃত্বের ভার বুঝিয়ে দেওয়া হয়। দেশটির সাবেক অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা, যিনি কিনা বর্তমানে জিম্বাবুয়ে ক্রিকেটে ডিরেক্টর পদে আছে, তার সুপারিশেই জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড এক সভা শেষে এই সিদ্ধান্ত দেয়।

স্পিন বোলিং অলরাউন্ডার উইলিয়ামস সর্বশেষ জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিয়েছেন। তার অধিনায়কত্বে সিঙ্গাপুরে স্বাগতিক দেশ ও নেপালের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজ খেলে জিম্বাবুয়ে। দূর্বল সিঙ্গাপুরের বিপক্ষে একটি ম্যাচ হারলেও টুর্নামেন্টে শীর্ষ থেকে শেষ করে চ্যাম্পিয়ন হয় জিম্বাবুয়েই।

তবে মজার ব্যাপার এই মাসাকাদজা থেকেই টেস্টের নেতৃত্ব বুঝে পেলেন উইলিয়ামস। সর্বশেষ দেশটি ২০১৮ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে সাদা পোশাকে খেলেছিল। পরে মাসাকাদজা ২০১৯ সালের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে বোর্ডের নতুন পজিশনে বসেন।

এদিকে প্রথমবারের মতো জিম্বাবুয়ের নেতৃত্বে এলেন চিবাবা। যদিও এক বছরের বেশি সময় ধরে তিনি কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেন না। সর্বশেষ তিনি ২০১৮ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জাতীয় দলের জার্সিতে টি-টোয়েন্টি খেলেছিলেন।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-08 11:36:34