ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ার্নারের সেঞ্চুরির পর লায়নের ঘূর্ণিতে হোয়াইটওয়াশ কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২০
ওয়ার্নারের সেঞ্চুরির পর লায়নের ঘূর্ণিতে হোয়াইটওয়াশ কিউইরা তিন ম্যাচ সিরিজের টেস্টে কিউইদের হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া। ছবি:সংগৃহীত

সিডনি টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে অসহায় আত্মসমর্পণই করল নিউজিল্যান্ড। নাথান লায়নের ঘূর্ণির কাছে পেরে উঠল না কিউই ব্যাটসম্যানরা। তাইতো ২৭৯ রানের বিশাল ব্যবধানে হেরে তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশই হলো সফরকারীরা। আর ঘরের মাঠে নিজেদের দাপট অব্যাহত রাখলো অস্ট্রেলিয়া।

সোমবার (০৬ জানুয়ারি) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের তৃতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা মুখোমুখি হয় দু’দল। তবে অজিদের দেওয়ার ৪১৬ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে খেই হারিয়ে ফেলে কিউই ব্যাটসম্যানরা।

স্টার্ক-কামিন্সদের গতি ও লায়নের ঘূর্ণিতে নাজেহাল নিউজিল্যান্ড অলআউট হয় ১৩৬ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করতে পারেন কলিন ডি গ্র্যান্ডহোম।

প্রথম ইনিংসের পর এই ইনিংসেও ৫ উইকেট দখল করেন লায়ন। এটি তার ক্যারিয়ারের ১৮তম পাঁচ উইকেট শিকার। মিচেল স্টার্ক তিনটি উইকেট নেন। একটি উইকেট পান কামিন্স। শেষ ব্যাটসম্যান ম্যাট হেনরি অ্যাবসেন্ট হার্ট হয়ে মাঠ ছাড়েন।

এর আগে ৪০ রানে তৃতীয় দিন শেষ করা অস্ট্রেলিয়া এদিন নিজেদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ২১৭ রান করার পর ইনিংস ঘোষণা করে। ক্যারিয়ারের ২৪তম সেঞ্চুরি করা ডেভিড ওয়ার্নার ১১১ রানে অপরাজিত থাকেন। ১৫৯ বলের ইনিংসে তিনি ৯টি চার হাঁকান। ৪০ রান আসে আরেক ওপেনার জো বার্নসের ব্যাট থেকে। আর দারুণ ফর্মে থাকা মার্নাস লাবুশানে ৭৪ বলে ৫৯ করে বিদায় নেন।

প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরা হন লাবুশানে। আর পুরো সিরিজে ৫৪৯ রান করে সিরিজ সেরাও হন এই ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।