ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়া বোলারদের ধৈর্য পরীক্ষা নিলেন রুট-সিবলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২০
প্রোটিয়া বোলারদের ধৈর্য পরীক্ষা নিলেন রুট-সিবলি রিভার্স সুইপ খেলার পথে রুট: ছবি-সংগৃহীত

কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় লিডের পথে ছুটছে ইংলিশরা। ডমিনিক সিবলি ও জো রুটের ব্যাটে ভর করে ২৬৪ রানে এগিয়ে থেকে তৃতীয় দিন শেষ করেছে তারা। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ২১৮ রান করেছে ইংল্যান্ড। 

এর আগে টসে জিতে সফরকারীরা প্রথম ইনিংসে করে ২৬৯ রান। ব্যাটিংয়ে নেমে জেমস অ্যান্ডারসন-স্টুয়ার্ট ব্রডদের সামনে বেশিদূর এগোতে পারেনি প্রোটিয়ারা।

স্বাগতিকদের প্রথম ইনিংস থামে ২২৩ রানে।  

৮ উইকেটে ২১৫ রানে তৃতীয় দিন শুরু করেছিল ফাফ ডু প্লেসিসের দল। তবে শেষ দুই উইকেট কাগিসো রাবাদা (০) ও এনরিখ নর্তজেকে (৪) তুলে নিয়ে টেস্ট ক্যারিয়ারে ২৮তম পঞ্চম উইকেট শিকারের উদযাপনে মেতে ওঠেন অ্যান্ডারসন। ভারনন ফিল্যান্ডার অপরাজিত থাকেন ১৭ রানে।  

৪৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বিপদে পড়ে ইংল্যান্ডও। তবে দলীয় ২৮ রানে ওপেনার জ্যাক ক্রলিকে (২৫) হারালেও দলের ওপর কোন চাপ পড়তে দেয়নি সিবলির ব্যাট। জো ডেনলিকে নিয়ে দলকে তিন অঙ্কের ঘরে নিয়ে যান তিনি। দলীয় ১০১ রানে ডেনলি (৩১) ফিরলেও ফিফটি তুলে নেন সিবলি। অধিনায়ক রুটের সঙ্গে আরেকটি জুটি গড়েন সিবলি।

দুজনে করেন ১১৭ রানের জুটি। তাদের সেই ভয়ঙ্কর জুটি ভাঙেন প্রিটোরিয়াস। ব্যক্তিগত ৭১ রানে সাজঘরে ফেরেন রুট। এরপর ডাক মেরে ফেরেন ডমিনিক বেসও। তবে টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির আশা বাঁচিয়ে রেখেছেন সিবলি। তার ২২২ বলে ৮৫ রানের ইনিংসটি সাজানো ছিল ১৩ চারে।

দু’দলের চার টেস্ট সিরিজের প্রথম ম্যাচে জয়ে ১-০ ব্যবধানে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৯
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।