bangla news
ফেডারেশন কাপ

রহমতগঞ্জকে হারিয়ে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৫ ৬:১৪:০৫ পিএম
ছবি: শোয়েব মিথুন

ছবি: শোয়েব মিথুন

রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে মৌসুমের প্রথম পেশাদার ফুটবল টুর্নামেন্ট ফেডারেশন কাপের শিরোপা ঘরে তুলেছে বসুন্ধরা কিংস। আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা সংসদ, ব্রাদার্স ইউনিয়ন, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র- এই ৬ দলের পর বসুন্ধরা কিংস ফেডারেশন কাপের নতুন চ্যাম্পিয়ন।

রোববার (০৫ ডিসেম্বর) আসরের ফাইনালে দেনিয়েল কলিন্দ্রেসের জোড়া গোলে রহমতগঞ্জকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো এই শিরোপা জিতল অস্কার ব্রুজোনের শিষ্যরা।

গোলের পর কলিন্দ্রেসকে ঘিরে সতীর্থদের উল্লাস/ছবি: শোয়েব মিথুনবঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার (৫ জানুয়ারি) ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বসুন্ধরা। কিন্তু কর্নার কিক থেকে আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস দেলমন্তের হেড গোললাইন থেকে ফিরিয়ে দেন রহমতগঞ্জের ডিফেন্ডার নাহিদ।

১৪তম মিনিটে সহজ গোলের সুযোগ পায় রহমতগঞ্জ। তুরায়েভের পাস থেকে ডি-বক্সের ভেতরে বল পেয়ে যান সোহেল মিয়া। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন। তার নেয়া শট ফিরিয়ে দেন বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো। 

গোলের পর কলিন্দ্রেসের উদযাপন/ছবি: শোয়েব মিথুনতবে প্রথমার্ধের শেষভাগে সাফল্যের দেখা পায় বসুন্ধরা। ৪১তম মিনিটে ডি-বক্সের ডান দিকে দিয়ে বিশ্বনাথ ঘোষের ক্রস থেকে হেডে দারুণ এক গোল করে দলকে লিড এনে দেন কোস্টারিকান ফরোয়ার্ড কলিন্দ্রেস।

১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বসুন্ধরা।

গ্যালারিতে বসুন্ধরা কিংসের সমর্থকদের উল্লাস প্রকাশ/ছবি: শোয়েব মিথুনবিরতির পর ব্যবধান বাড়াতে মরিয়া আক্রমণ শানায় বসুন্ধরা কিংস। মাঝে ৫৮তম মিনিটে দেলমন্তের একটি হেড সাইড পোস্টে লেগে ফিরে আসে। তবে ৬৪তম মিনিটে সমতায় ফেরে রহমতগঞ্জ। শাহেদুল আলমের কর্নার থেকে হেড দিয়ে গোল করে দলকে সমতায় ফেরান রহমতগঞ্জের গাম্বিয়ান অধিনায়ক মামাদু বাহ।

৬৮তম মিনিটে ফের এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বসুন্ধরা। ডি-বক্সের ডান দিক দিয়ে মতিন মিয়ার পাস থেকে মাহবুবুর রহমান সুফিলের প্লেসিং শট ফিরিয়ে দেন রহমতগঞ্জের গোলরক্ষক লিটন। সুফিলেরর ফিরতি শটও ফিরিয়ে দেন তিনি।

.অবশেষে ম্যাচের ৭৬তম মিনিটে ঠিকই সাফল্যের দেখা পায় বসুন্ধরা। তবে গোলটি হয় রহমতগঞ্জের গোলরক্ষকের ভুলের কারণে। ডিফেন্ডার কামারার দেয়া ব্যাক পাস রহমতগঞ্জের গোলরক্ষক লিটনের কাছ থেকে কেড়ে নিয়ে বল জালে পাঠান কলিন্দ্রেস। ২-১ গোলে এগিয়ে যায় বসুন্ধরা।

ম্যাচের বাকিটা সময় চেষ্টার করেও আর সমতায় ফিরতে পারেনি রহমতগঞ্জ। ফলে শিরোপা জয়ের আনন্দে ভাসে কলিন্দ্রেসের দল।

.বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বসুন্ধরা কিংস ফেডারেশন কাপ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-05 18:14:05