ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নতুন উচ্চতায় স্টোকস-অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
নতুন উচ্চতায় স্টোকস-অ্যান্ডারসন অ্যান্ডারসন ও স্টোকস

ইংল্যান্ডের হয়ে প্রথম ফিল্ডার হিসেবে টেস্টে এক ইনিংসে সর্বোচ্চ পাঁচটি ক্যাচ ধরার অনন্য নজির গড়েছেন অলরাউন্ডার বেন স্টোকস। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান কেপটাউন টেস্টের তৃতীয় দিনে এই রেকর্ড গড়েন তিনি। 

প্রোটিয়াদের প্রথম ইনিংসে জুবায়ের হামজা, ফাফ ডু প্লেসি, র‍্যাসি ফন ডার ডুসেন, ডোয়াইন প্রিটোরিয়াস ও এনরিখ নর্তজে’কে তালুবন্দী করেন স্টোকস।

অন্যদিকে বল হাতে আগুন ঝরিয়ে স্বাগতিকদের পাঁচ উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন।

টেস্ট ক্যারিয়ারে ২৮তম পাঁচ উইকেট শিকার করে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও স্বদেশি অলরাউন্ডার ইয়ান বোথামকে টপকে গেছেন এই অভিজ্ঞ ইংলিশ পেসার। সেই সঙ্গে পাঁচ উইকেট শিকারীর অভিজাত তালিকায় সপ্তম স্থানে ওঠে এসেছেন তিনি।  

এর আগে সাদা পোশাকের ক্রিকেটে ২৭ বার পাঁচ উইকেট নিয়ে বোথাম-অশ্বিনের সঙ্গে চেয়ার ভাগাভাগি করছিলেন অ্যান্ডারসন।  

টেস্টে সর্বোচ্চ পাঁচ উইকেট শিকারীর তালিকায় শীর্ষে আছেন মুত্তিয়া মুরালিধরন। সাবেক শ্রীলঙ্কান অফ-স্পিনার ১৩৩ ম্যাচে ৬৭ বার পাঁচ উইকেট নিয়ে রয়েছেন ধরা-ছোঁয়ার বাইরে।  

অ্যান্ডারসনের ৪০ রানে ৫ উইকেটের সুবাদে কেপটাউন টেস্টে ৪৬ রানের লিড নেয় ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ২২৩ রানে। এর আগে সফরকারী ইংলিশরা প্রথমে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে করে ২৬৯ রান। দ্বিতীয় ইনিংসে তারা ১ উইকেট হারিয়ে ৫৫ রানে ব্যাট করছে।  

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।