ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

অজিদের বড় লিড পাইয়ে দিলেন লায়ন, কামিন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
অজিদের বড় লিড পাইয়ে দিলেন লায়ন, কামিন্স একাই পাঁচ উইকেট নিয়েছেন নাথান লায়ন/ছবি: সংগৃহীত

সিরিজের ভাগ্য আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় তৃতীয় ও শেষ টেস্টটি নিউজিল্যান্ডের জন্য সম্মান রক্ষার ম্যাচ হয়ে দাঁড়িয়েছে। কিন্তু প্রথম দুই ম্যাচের মতো শেষ ম্যাচেও পূর্ণ দাপট বজায় রেখে আরও একটা বড় জয়ের পথে ছুটছেন স্মিথ-ওয়ার্নাররা। মূলত সফরকারীদেরদের সর্বনাশের চূড়ান্ত হয়েছে দুই অজি বোলার নাথান লায়ন এবং প্যাট কামিন্সের হাত ধরে।

সিডনি টেস্টের তৃতীয় দিনের খেলায় রোববার (০৫ জানুয়ারি) বিনা উইকেটে ৬৩ রান নিয়ে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড ২৫১ রানেই গুটিয়ে গেছে। আগের দিন ৩৪ রানে অপরাজিত থাকা কিউই ওপেনার টম ব্লান্ডেল এদিন কোনো রান যোগ করার আগেই অজি স্পিনার নাথান লায়নের শিকার হয়েছেন।

 

ওপেনিং সঙ্গীকে হারানো কিউই অধিনায়ক ল্যাথাম এরপর জিত রাভালকে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেছিলেন। কিন্তু দলীয় ১১৭ রানে অজি স্পিনার নাথান লায়নের বলে লেগ বিফোর হয়ে রাভালের (৩১) বিদায়ের পর প্যাট কামিন্সের শিকার হয়ে বিদায় নেন ল্যাথামও (৪৯)।

ল্যাথামের পর ২২ রান করে বিদায় নেন রস টেইলর। বেশিক্ষণ টিকতে পারেননি বিজে ওয়াটলিং (৯), কলিন ডি গ্র্যান্ডহোম (২০)। তবে দলের এই বিপর্যয়ের মাঝেও মিডল অর্ডার ব্যাটসম্যান গ্লেন ফিলিপসের ব্যাট থেকে এসেছে ৫২ রানের ইনিংস। আর ২৫ রান নিয়ে অপরাজিত ছিলেন টড অ্যাস্টেল।

বল হাতে ৫ উইকেট তুলে নিয়েছেন অজি স্পিনার নাথান লায়ন। ৩ উইকেট গেছে প্যাট কামিন্সের ঝুলিতে আর ১ উইকেট মিচেল স্টার্কের দখলে।

এদিকে কিউইদের অল্প রানে গুটিয়ে ২০৩ রানের লিড পাওয়া অস্ট্রেলিয়া দিনের শেষভাগে ব্যাটিং করতে নেমে বিনা উইকেটে ৪০ রান তুলেছে। ফলে ১০ উইকেট হাতে রেখেই অজিদের লিড এখন ২৪৩ রান।

এর আগে মার্নাস লাবুশানের ক্যারিয়ার সেরা ২১৫ রানের ইনিংস ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৪৫৪ রানের বিশাল সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।