bangla news

বঙ্গবন্ধু গোল্ড কাপ: বাংলাদেশের গ্রুপে ফিলিস্তিন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৪ ৩:৫৪:০১ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু গোল্ড কাপের আসন্ন আসরে বাংলাদেশের গ্রুপ সঙ্গী বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন। এদিকে এবারের আসরে প্রথমবারের মতো যুক্ত হচ্ছে আফ্রিকান দল সিশেলস।

মুজিববর্ষের আয়োজন হিসেবে আগামী ১৫ জানুয়ারি ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে এবারের বঙ্গবন্ধু গোল্ড কাপ। 

শুরুতে অনেক দেশকেই আমন্ত্রণ জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কিন্তু শুক্রবার পর্যন্ত সম্মতি জানিয়েছিল ৪ দল। ফলে বাংলাদেশসহ ৫ দল নিয়েই আয়োজনের সিদ্ধান্ত চূড়ান্ত হয়। কিন্তু শেষ পর্যন্ত ৬ দলকে নিয়েই মাঠে গড়াতে চলেছে এবারের আসর।

এবার এশিয়া থেকে ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী হচ্ছে ফিলিস্তিন এবং শ্রীলঙ্কা। আর ‘বি’ গ্রুপে আফ্রিকার তিন দেশ- বুরুন্ডি, সিশেলস ও মরিসাস।

টুর্নামেন্টকে সামনে রেখে শনিবার (৪ জানুয়ারি) ড্র অনুষ্ঠিত হয়েছে। ৬ দলের এই প্রতিযোগিতায় খেলা হবে দুই গ্রুপে ভাগ হয়ে। ফাইনালে খেলবে শীর্ষ দুই দল।

২০১৮ সালে অনুষ্ঠিত সর্বশেষ আসরে তাজিকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ফিলিস্তিন। এবারও ফিফা র‍্যাংকিংয়ের ১০৬তম স্থানে থাকা দলটিই ফেভারিট। 

এছাড়া বুরুন্ডি (১৫১) ও মরিশাসও (১৭২) এগিয়ে আছে ১৮৭তম স্থানে থাকা বাংলাদেশের চেয়ে। তবে পিছিয়ে আছে সিশেলস (২০০) ও শ্রীলঙ্কা (২০৫)।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-04 15:54:01