ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অনুশীলনে ফুটবল খেলতে পারবেন না ইংলিশ ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২০
অনুশীলনে ফুটবল খেলতে পারবেন না ইংলিশ ক্রিকেটাররা ছবি: সংগৃহীত

ক্রিকেট খেলোয়াড়দের অনুশীলনে ফুটবল খেলা স্বাভাবিক ঘটনা। সব দলেই এই সংস্কৃতি চালু আছে। তবে এজন্য প্রায়ই ক্রিকেটারদের ইনজুরিতেও পড়তে দেখা যায়। মূলত এ কারণেই অনুশীলনে নিষিদ্ধ করেছে ইংল্যান্ড। 

ইংল্যান্ড দলের অনুশীলনে ফুটবল খেলার বিরুদ্ধে এর আগেই মুখ খুলেছিলেন দলের পরিচালক ও সাবেক স্পিনার অ্যাশলে জাইলস।  সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে ফুটবল খেলতে গিয়ে রোরি বার্নসের ইনজুরিতে আক্রান্ত হওয়ার পর চরম সিদ্ধান্ত নেওয়ার ঘোষণা দিয়েছেন জাইলস ও দলের প্রধান কোচ ক্রিস সিলভারউড।

সিরিজের দ্বিতীয় টেস্টকে সামনে রেখে বৃহস্পতিবার (০৩ জানুয়ারি) দলের সঙ্গে অনুশীলন করছিলেন বার্নস। অনুশীলনে দলের সবাই দুই ভাগ হয়ে ফুটবল খেলার সময় পড়ে গিয়ে বার্নসের লিগামেন্ট ছিড়ে যায়। তার ইনজুরি এতটাই সিরিয়াস যে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই ছিটকে গেছেন তিনি। তাকে ইংল্যান্ডে ফেরত পাঠানো হয়েছে।  

এর আগে ২০১৮ সালের শেষদিকে শ্রীলঙ্কা সফরে ফুটবল সংক্রান্ত ইনজুরিতে আক্রান্ত হয়েছিলেন ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো। অতীতে একই ঘটোনা ঘটেছিল জো ডেনলি এবং জেমস অ্যান্ডারসনের ক্ষেত্রেও।  

অনুশীলনে ফুটবল নিষিদ্ধের কথা দায়িত্ব নেওয়ার পর থেকেই বলে আসছেন জাইলস। কিন্তু দলের সিনিয়র ক্রিকেটাররা তাকে বুঝিয়েছিলেন যে, এতে দলের মধ্যে একতা বাড়ে। তখন বিশ্বকাপের পর বিষয়টা নিয়ে নতুনভাবে ভেবে দেখবেন বলে জানিয়েছিলেন জাইলস। বার্নসের ইনজুরির পর জাইলস হালে পানি পেলেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘন্টা, জানুয়ারি ০৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad