ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রথমদিনেই স্মিথ-লাবুশানের ব্যাটে ধরাশায়ী কিউইরা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
প্রথমদিনেই স্মিথ-লাবুশানের ব্যাটে ধরাশায়ী কিউইরা  স্মিথকে আউটের পর গ্রান্ডহোমের উদযাপন: ছবি-সংগৃহীত

মেলবোর্ন ও পার্থ টেস্টে বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট সিরিজের শেষ ম্যাচেও রানের পাহাড় গড়ার দিকে ছুটছে অজিরা। মার্নাস লাবুশানের সেঞ্চুরি ও স্টিভেন স্মিথের ফিফটির ওপর ভর করে ৩ উইকেটে ২৮৩ রান করে সিডনি টেস্টের প্রথমদিন শেষ করেছে স্বাগতিক দল। 

শুক্রবার (০৩ জানুয়ারি) ভোরে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে কিউইদের ফিল্ডিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৯ রানে প্রথম উইকেট হারায় অজিরা।

ব্যক্তিগত ১৮ রানে কলিন ডি গ্রান্ডহোমের বলে রস টেইলরের হাতে বন্দী হোন ওপেনার জো বার্নস। তবে তাতেও থামেনি তাদের রানের চাকা।  

লাবুশানেকে সঙ্গে প্রতিরোধ গড়ে দলকে এগিয়ে নিয়ে থাকেন ডেভিড ওয়ার্নার। কিন্তু ফিফটি থেকে ৫ রান দূরে থাকতে নিল ওয়াগনারের বলে সাজঘরে ফেরেন এই অজি ওপেনার। এরপর কিউই বোলারদের ধৈর্যের বড় পরীক্ষা নেন লাবুশানে-স্মিথ। দু’জনে মিলে গড়েন ১৫৬ রানের জুটি। স্মিথ ব্যক্তিগত ৬৩ রানে গ্রান্ডহোমের দ্বিতীয় শিকার হলেও সেঞ্চুরি তুলে নেন লাবুশানে।  

১৪ টেস্টে এসে চতুর্থ সেঞ্চুরি উদযাপন করেন ২৫ বছর বয়সী অলরাউন্ডার। তার ২১০ বলে ১৩০ রানের ইনিংসটি ছিল ১২ চার ও ১ ছক্কায়। আগামীকাল ম্যাথু ওয়েডকে (২২) নিয়ে দ্বিতীয় দিন শুরু করবেন অপরাজিত থাকা লাবুশানে।  

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৯
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।