ঢাকা, শুক্রবার, ৮ শ্রাবণ ১৪২৮, ২৩ জুলাই ২০২১, ১২ জিলহজ ১৪৪২

ফুটবল

মোহামেডানকে হারিয়ে ‘প্রথমবার’ ফাইনালে রহমতগঞ্জ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
মোহামেডানকে হারিয়ে ‘প্রথমবার’ ফাইনালে রহমতগঞ্জ ছবি: শোয়েব মিথুন

ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো ফেডারেশন কাপের ফাইনালে ওঠার স্বাদ পেল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার (২ জানুয়ারি) প্রথম সেমিফাইনালের শুরুতেই এগিয়ে যেতে পারতো রহমতগঞ্জ। কিন্তু ডি-বক্সের সামান্য বাইরে থেকে রহমতগঞ্জের আকপোপোভ আসরোরোভের বাঁকানো ফ্রি-কিক দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন মোহামেডানের গোলরক্ষক সুজন খান।

 

তবে রহমতগঞ্জের আক্রমণ বেশিক্ষণ ঠেকিয়ে রাখতে পারেনি মোহামেডান। ষোড়শ মিনিটে শাহেদুল আলমের বাড়ানো ক্রসে উজবেকিস্তানের ফরোয়ার্ড তুরায়েভ আকোবির হেডে বল জালে জড়িয়ে দেন। প্রথমার্ধের বাকি সময়ে আর সমতায় ফিরতে পারেনি মোহামেডান।

প্রথমার্ধে পিছিয়ে পড়া মোহামেডান দ্বিতীয়ার্ধে বেশকিছু ভালো আক্রমণ শানালেও গোলের দেখা পায়নি। ৭৮তম মিনিটে আমিনুর রহমান সজীব জাল খুঁজে পেলেও অফসাইডের কারণে গোল বাতিল হয়ে যায়।  

চাপে থাকা মোহামেডান গোল হজম করতে পারতো আরও। কিন্তু শেষদিকে এনামুল ইসলাম গাজীর শট ফিরিয়ে দেন সুজন। এরপর যোগ করা সময়ে নরিতোর হেড দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে স্বপ্নভঙ্গ হয় মোহামেডানের।

শুক্রবার (০৩ জানুয়ারি) দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ পুলিশ এফসির মুখোমুখি হবে বসুন্ধরা কিংস। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে ফাইনালে লড়বে রহমতগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa