bangla news

মার্কার জরিপেও সবার শীর্ষে মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০২ ৪:২৯:১৬ পিএম
রেকর্ড ছয় ব্যালন ডি’অর জয়ী মেসি

রেকর্ড ছয় ব্যালন ডি’অর জয়ী মেসি

দু্‌র্দান্ত একটি বছর শেষ করেছেন লিওনেল মেসি। উয়েফা বর্ষসেরা পুরস্কার হাতে না ওঠলেও ফিফা দ্য বেস্ট এবং রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিতেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড। এবার স্প্যানিশ ক্রীড়া সংবাদমাধ্যম মার্কা’র শীর্ষ ১০০ ‍ফুটবলারের তালিকাতেও বিপুল ভোটে প্রথম হয়েছেন ‘এলএমটেন’। 

২০১৯ সালের সেরা ফুটবলারের জরিপ চালিয়েছিল মার্কা। ভোটে মেসির ধারে কাছেও নেই দুইয়ে থাকা করিম বেনজেমা এবং তৃতীয় হওয়া ভার্জিল ফন ডাইক। 

বার্সেলোনার জার্সিতে চ্যাম্পিয়নস লিগে টানা দুইবার তিক্ত অভিজ্ঞতা হয়েছে মেসির। যার মধ্যে শেষবার প্রথম লেগে কাতালানরা এগিয়ে থাকার পরও অ্যানফিল্ডের দ্বিতীয় লেগে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয়। এর আগের মৌসুমে তারা একই ভাগ্য বরণ করেছিল ইতালিয়ান ক্লাব রোমার বিপক্ষে। 

তবে চ্যাম্পিয়নস লিগ জিততে না পারলেও ক্যাম্প ন্যুয়ে লা লিগা জয় উদযাপন করেছে বার্সা। আর দল বড় সাফল্য না পেলেও ঠিকই আলো ছড়িয়েছেন মেসি। ২০১৯/২০ মৌসুমের পিচিচি ট্রফিও গেছে তার ঝুলিতে। এবার বছরের প্রথমদিনে আরেকটি সাফল্যের পালক যুক্ত হলো ৩২ বছর বয়সী তারকার মুকুটে। 

মার্কার তালিকায় ৫৯ শতাংশ ভোট পেয়ে শীর্ষস্থান দখল করেছেন মেসি। দুইয়ে থাকা বেনজেমা পেয়েছেন ১০ শতাংশ ভোট। রিয়াল মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ডের চেয়ে ২ শতাংশ ভোট কম পেয়ে তৃতীয় স্থান দখল করেছেন লিভারপুলের ডাচ ডিফেন্ডার ফন ডাইক। 

সেরা দশের বাকি তারকারা হলেন ক্রিস্টিয়ানো রোনালদো (৭%), কিলিয়ান এমবাপ্পে (৬%), সাদিও মানে (৪%), ফ্রাঙ্কি ডি ইয়ং (২%), মোহামেদ সালাহ (২%), রহিম স্টার্লিং (১%) ও অ্যালিসন বেকার (১%)। 

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-02 16:29:16