bangla news

রাশিয়ার গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে দিল বাংলাদেশের ফাহাদ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০১ ৯:৩৯:৪০ পিএম
ফাহাদ রহমান/সংগৃহীত ছবি

ফাহাদ রহমান/সংগৃহীত ছবি

রাশিয়ান গ্র্যান্ডমাস্টার ম্যাক্সিম লুগোভস্কোয়কে হারিয়ে চমক দেখালো বাংলাদেশের ফাহাদ রহমান। ভারতের মুম্বাইয়ে আইআইএফএল ইনভেস্ট ম্যানেজারস আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টার প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডের খেলায় এই কৃতিত্ব দেখিয়েছে বাংলাদেশের এই আন্তর্জাতিক মাস্টার।

ম্যাক্সিম লুগোভস্কোয়কে হারানোয় প্রতিযোগিতার পয়েন্ট তালিকায় ১৫ জনের সঙ্গে মিলিতভাবে শীর্ষে আছে ফাহাদ। দ্বিতীয় রাউন্ড শেষে তার নামের পাশে ২ ম্যাচে পূর্ণ ২ পয়েন্ট যুক্ত হয়েছে। এছাড়া বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ভারতের মনীশ কুমারকে হারিয়ে ২ খেলায় দেড় পয়েন্ট অর্জন করেছেন।

এর আগে এশিয়ান জোনাল ৩.২ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগেও চমক দেখিয়েছিল ফাহাদ। সেবার সাইফ স্পোর্টিংয়ের হয়ে খেলতে নেমে শিরোপা জয় করে ১৬ বছর বয়সী এই দাবাড়ু পায় বিশ্বকাপের টিকিট। আগামী নভেম্বর থেকে রাশিয়ায় শুরু হতে যাওয়া দাবা বিশ্বকাপের সর্বকনিষ্ঠ প্রতিদ্বিন্দ্বী এই খুদে বিস্ময়।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-01 21:39:40