ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

ফুটবল

দর্শকদের জন্য বাফুফেকে জরিমানা করলো ফিফা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৫ ঘণ্টা, জানুয়ারী ২, ২০২০
দর্শকদের জন্য বাফুফেকে জরিমানা করলো ফিফা .

নতুন বছরের প্রথম দিনেই জরিমানা গুনতে হলো বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)। তবে এই জরিমানা নিজেদের দোষে নয়, দর্শকদের উশৃঙ্খলতার কারণে। 

গত বছরের অক্টোবরে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে ঢাকায় এসেছিল কাতার। এশিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে ম্যাচটি ২-০ গোলে হারলেও মন জিতে নেওয়া পারফরম্যান্স উপহার দিয়েছিলেন জামাল ভূঁইয়ারা।

কিন্তু ম্যাচ শেষে কয়েকজন দর্শক গ্যালারির কাঁটাতার টপকে মাঠে ঢুকে পড়ে। দর্শকদের এমন আচরণ পছন্দ করেনি ফিফা। এজন্য বাফুফেকে জরিমানাও করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

বুধবার (০১ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। তিনি বলেন, ‘বাংলাদেশ-কাতার ম্যাচের শেষে গ্যালারি থেকে কিছু দর্শক মাঠে ঢোকার চেষ্টা করেছিল। সেই ছবি নিয়ে ফিফার কাছে রিপোর্ট করেন ওই ম্যাচের কমিশনার। এ জন্য আমাদের ১৫ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করা হয়েছে। ’

বাংলাদেশি মুদ্রায় জরিমানার পরিমাণ প্রায় ১৩ লাখ টাকা। এর আগে রাশিয়া ফুটবল বিশ্বকাপের বাছাইপর্বে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে দর্শকদের উশৃঙ্খলতার কারণে বাফুফেকে ৭ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করেছিল ফিফা।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa