ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান সফরে রাজি ডমিঙ্গো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
পাকিস্তান সফরে রাজি ডমিঙ্গো রাসেল ডমিঙ্গো/ফাইল ছবি

নতুন বছরে প্রথম বিদেশ সফরে পাকিস্তানে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ ব্যাপারে সবুজ সংকেত দিয়েছে। তবে দলের সিনিয়র ক্রিকেটার এবং স্টাফদের অনেকেই এই সফরের ব্যাপারে আপত্তি জানিয়েছেন বলে বিসিবি’র তরফ থেকে জানানো হয়েছিল। কিন্তু টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো নিজে থেকেই পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে আগ্রহ জানিয়েছেন।

চলতি মাসের শেষদিকে পাকিস্তানের মাটিতে ৩ টি-টোয়েন্টি ও ২ টেস্ট ম্যাচ খেলতে যাবে টাইগারবাহিনী। কিন্তু নিরাপত্তাজনিত কারণে শুধু টি-টোয়েন্টি সিরিজের ব্যাপারে রাজি হয়েছে বিসিবি।

রাজি আছেন রাসেল ডমিঙ্গোও। তিনি বলেন, ‘আমাদের যদি যেতেই হয়, তাহলে এতে আমার যেতে কোনো সমস্যা নেই। আমি মনে করি সিদ্ধান্ত জানার পরই আমরা এ ব্যাপারে আলোচনা করতে পারব। সিদ্ধান্তটা আসবে ক্রিকেট বোর্ড থেকেই। ’

বিসিবি চায় টি-টোয়েন্টি সিরিজটা শুধু পাকিস্তানে আয়োজিত হোক, আর টেস্ট সিরিজটা নিরপেক্ষ ভেন্যুতে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) টেস্ট সিরিজও পাকিস্তানেই আয়োজন করতে চায়। বিশেষ করে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট ম্যাচের সিরিজ আয়োজনের সফলতার পর তাদের দাবি আরও জোরদার হয়েছে।

সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, দলের কয়েকজন খেলোয়াড় এবং কোচিং স্টাফ পাকিস্তান সফর নিয়ে চিন্তায় পড়ে গেছেন। পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থার প্রেক্ষিতে সেখানে খেলা বেশ কঠিন বলেই টেস্ট সিরিজটা নিরপেক্ষ ভেন্যুতে সরাতে বলছে বিসিবি। কিন্তু পিসিবি কোনোভাবেই হোম টেস্ট বাইরের ভেন্যুতে না খেলার ব্যাপারে অনড় অবস্থান নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।