ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

ফুটবল

জামাল ভূঁইয়াদের বিদায় করে সেমিতে পুলিশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, জানুয়ারী ১, ২০২০
জামাল ভূঁইয়াদের বিদায় করে সেমিতে পুলিশ গোলের পর বাংলাদেশ পুলিশ এফসির খেলোয়াড়দের উল্লাস/ছবি: বাংলানিউজ

সিডনি রিভেইরার জোড়া গোলে শক্তিশালী সাইফ স্পোর্টিং ক্লাবকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ পুলিশ এফসি। 

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালের শুরু থেকেই সমানতালে লড়তে থাকে দু'দল। এর মধ্যে ১৭তম মিনিটে গোলবঞ্চিত হয় সাইফ।

জামাল ভূঁইয়ার নেওয়া ফ্রি-কিক ফিরিয়ে দেন বাংলাদেশ পুলিশের গোলরক্ষক। ১৮তম মিনিটে পুলিশের রাসেল আর ২১তম মিনিটে অ্যান্টোনিও একটি করে গোলের সুযোগ নষ্ট করেন।

ম্যাচের ৩০তম মিনিটে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ পুলিশ। ডি-বক্সের ভেতর থেকে সাইড ভলিতে লক্ষ্যভেদ করেন পুলিশের ফরোয়ার্ড এমএস বাবলু। গোল শোধ করতে মরিয়া সাইফ স্পোর্টিং প্রথমার্ধের শেষ দিকে উল্টো দ্বিতীয় গোল হজম করে বসে। ডি-বক্সের বাইরে থেকে নিখুঁত শটে গোলটি করেন সিডনি রিভেইরা।

বিরতির পর আরো আক্রমণাত্মক হয়ে ওঠে বাংলাদেশ পুলিশ। সাফল্যের দেখাও পেয়ে যায় ৫২তম মিনিটে। সার্বিয়া মন্টেনেগ্রোর ফরোয়ার্ড লুকা রতকোভিচের বাড়িয়ে দেওয়া ক্রস দারুণ প্লেসিং শটে গোল করেন সিডনি।  

৩-০ গোলে পিছিয়ে থাকা সাইফ স্পোর্টিং অবশ্য ব্যবধান কমায় ৫৪তম মিনিটে। ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করেন কিরগিজস্তানের ফরোয়ার্ড মুরোলিমঝোন আখমেদোভ।

৭৬তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পায় সাইফ। কিন্তু সতীর্থের ক্রসে পেনাল্টি বক্সের মধ্যে বল পেয়েও উড়িয়ে মারেন করদোভা। ম্যাচের বাকিটা সময় চেষ্টা করেও আর ফিরতে পারেনি সাইফ।

বাংলদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa