ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

টেনিস

শুরু হলো চতুর্থ বসুন্ধরা ওপেন গলফ টুর্নামেন্ট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
শুরু হলো চতুর্থ বসুন্ধরা ওপেন গলফ টুর্নামেন্ট শুরু হলো চতুর্থ বসুন্ধরা ওপেন গলফ টুর্নামেন্ট। ছবি: রাজীন চৌধুরী

সাভার থেকে: ঢাকার সাভারে বসেছে দেশের সবচেয়ে বড় গলফের আসর বসুন্ধরা ওপেন গলফ টুর্নামেন্ট-২০১৯ এর চতুর্থ আসর। চার দিনব্যাপী এই আসরের প্রথমদিনের খেলা আজ রোববার (২৯ ডিসেম্বর) থেকে মাঠে গড়িয়েছে।

দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ প্রফেশনাল গলফারস অ্যাসোসিয়েশন (বিপিজিএ) এই টুর্নামেন্টের আয়োজন করেছে।

টুর্নামেন্টের উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠান আয়োজিত হবে আগামী ১ জানুয়ারি (মঙ্গলবার)।

আসরের সেরা গলফারদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

ছবি: রাজীন চৌধুরী

রোববার সকাল থেকে সাভার গলফ ক্লাবে টি নম্বর-১ প্রথমদিনের খেলা শুরু হয়। টুর্নামেন্টটি ২৯ ডিসেম্বর থেকে শুরু হয়ে চলবে ২০২০ সালের ১ জানুয়ারি পর্যন্ত।

এ খেলায় অংশগ্রহণ করছেন বাংলাদেশ গলফার অ্যাসোসিয়েশন এর যুগ্ম সাধারণ সম্পাদক মেজর (অব.) গোলাম মোরশেদ, পিএসসি ও অ্যামেচার গলফার হিসেবে খেলবেন সাভার গলফ ক্লাবের সিইও (অব.) মেজর আহাদ। এছাড়া সাভার গলফ ক্লাবের সদস্য ইসমাইল, মজনু ও কুর্মিটোলা গলফ ক্লাবের দুলাল, সজিব, আকবর, নাজিমসহ ১০৪ জন।

চার রাউন্ডের খেলায় ৮৩ জন পেশাদার, ১৬ জন অ্যামেচার এবং সেনাবাহিনীর ৪ জন নারী গলফারসহ মোট ১০৪ জন অংশ নিচ্ছেন। বাংলাদেশের প্রত্যেক গলফ ক্লাবের পেশাদার গলফারগণ এ খেলায় অংশ নেবেন।

ছবি: রাজীন চৌধুরী

এবারের টুর্নামেন্টের মোট বাজেট ১৪ লাখ টাকা, যার মধ্যে ১২ লাখ টাকা প্রাইজমানি হিসেবে দেওয়া হবে।

এদিকে আগামী ২ জানুয়ারি থেকে ৪ জানুয়ারি পর্যন্ত বসুন্ধরা কাপ গলফ টুর্নামেন্ট-২০২০ এর পঞ্চম আসর বসবে সাভারের একই ভেন্যুতে। এখানে অংশগ্রহণ করবেন দেশের অ্যামেচার গলফাররা।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।