ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

ফুটবল

ফের দলবদলের বাজারে ঝড় তুলতে আসছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
ফের দলবদলের বাজারে ঝড় তুলতে আসছেন নেইমার নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

জানুয়ারির দলবদলের বাজারে শুরু হওয়ার আগেই নেইমারকে নিয়ে কাড়াকাড়ি পড়ে গেছে। এরইমধ্যে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে কেনার লড়াইয়ে যোগ দিয়েছে চেলসি, ম্যানচেষ্টার সিটি ও লিভারপুল।

ফরাসি সংবাদমাধ্যম ‘লঁ প্যারিসিয়ান’ দাবি করেছে, ২৭ বছর বয়সী নেইমারকে আগামী মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতে দেখা যেতে পারে। দলবদলের বাজার শুরুর আগেই আলোচনা এগিয়ে রাখতে তার প্রতিনিধির সঙ্গে যোগাযোগ রাখতে শুরু করেছে প্রিমিয়ার লিগের তিন জায়ান্ট।

এদিকে শুধু প্রিমিয়ার লিগ কেন, নেইমারকে নিয়ে আগের মৌসুমের মতোই লড়াইয়ে নামার প্রস্তুতি নিচ্ছে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস। তবে তাকে কেনার লড়াইয়ে এখনও ফেভারিটের তকমা বার্সেলোনার দখলেই আছে। ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে ২০১৭ সালে ক্যাম্প ন্যু ছাড়ার দুই মৌসুম পর থেকেই দুই পক্ষের মধ্যে ফের যোগযোগ বাড়তে শুরু করেছে।

গত গ্রীষ্মে নেইমার নিজেই বার্সায় ফিরতে চেয়েছিলেন। কাতালানরাও চেষ্টা কম করেনি। তবে কোনো পক্ষই সফল হয়নি। কিন্তু এবার নেইমারের মুখে উল্টো সুর শোনা যাচ্ছে। কিছুদিন আগেই পিএসজিতে থেকে যাওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন তিনি। তবে সবকিছু ঠিক থাকলে প্যারিস থেকে তার বিদায় এখন সময়ের ব্যাপার মাত্র।

নেইমারের বিদায় সহজ করতে এবার তার ট্রান্সফার ফি কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে পিএসজি। আগেরবার প্রায় ২৫০ মিলিয়ন ইউরো দাম হাঁকলেও এবার তা ১৫০-১৮০ মিলিয়নে নামিয়ে আনা হবে বলে জানিয়েছে বিভিন্ন ফরাসি সংবাদ মাধ্যম।

এদিকে নেইমারের দলবদল যদি থামানো না যায়, তাহলে তার বিকল্প হিসেবে সাদিও মানের কথা ভাবছে পিএসজি। তবে শুধু নেইমার নন, পিএসজিকে এখন আরেক বড় তারকা কিলিয়ান এমবাপ্পেকে ধরে রাখার জন্যও লড়াই চালাতে হচ্ছে। আর এজন্য কোচ টমাস টুখেলকে বরখাস্ত করতেও পরোয়া করবে না ফরাসি জায়ান্টরা। এমনকি জার্মান কোচের বিকল্প হিসেবে সাবেক বার্সেলোনা ও বর্তমান ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলাকে নিয়োগ দেওয়ার কথা ভাবা হচ্ছে। শুধু তাই না, গার্দিওলার সহকারী হিসেবে ভাবা হচ্ছে বার্সায় তার সাবেক শিষ্য জাভির কথাও।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa