ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আইপিএল নিলাম

মুশফিকের পর দল পাননি মোস্তাফিজও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
মুশফিকের পর দল পাননি মোস্তাফিজও মোস্তাফিজুর রহমান/সংগৃহীত ছবি

আইপিএলের নিলামের প্রথম ধাপে দল পাননি বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান। এর আগে মুশফিকুর রহিমকে নিয়েও নিলামের প্রথম ধাপে কোনো দলই আগ্রহ দেখায়নি। 

নিলামে বাংলাদেশের পাঁচ ক্রিকেটারকে হাতুরির নিচে রাখা হয়েছে। দল পাওয়ার সম্ভাবনা বেশি থাকলেও অবিক্রিত থেকে যান উইকেটরক্ষক ক্যাটাগরিতে থাকা মুশফিক।

এরপর মোস্তাফিজকে নিয়েও আগ্রহ দেখায়নি কোনো দলই।

এবার আইপিএলের নিলামের জন্য নাম নিবন্ধন করেননি মুশফিক। তবে, মুশফিককে আইপিএলের আসন্ন আসরে পেতে ভারত থেকেই অনুরোধের চিঠি উড়ে আসে। মোস্তাফিজের নাম অবশ্য বিসিবি থেকেই পাঠানো হয়েছিল। কিন্তু বাজে ফর্মের সঙ্গে লড়তে থাকা মোস্তাফিজ এবার যে দল পাবেন না তা অনেকটা অনুমিতই ছিল। হলোও তাই। আগের আসরে অনুমতি পাননি বলে খেলা হয়নি মোস্তাফিজের। কিন্তু এবার তার ফর্মের কারণেই কপাল পুড়ল।

অন্যদিকে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর থেকেই দারুণ ব্যাট করেছেন মুশফিক। শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজ, সবশেষ ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুশফিকের পারফরম্যান্স চোখে পড়েছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর। আর চলমান বিপিএলে ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে আছেন মুশি। নিজের সবশেষ ম্যাচে করেছেন ৯৬ রান। রাজশাহী রয়্যালসের বিপক্ষে তার ৫১ বলের ইনিংসে ছিল ৯টি চার আর ৪টি ছক্কার মার।

মুশফিকের মতো সাব্বির রহমান এবং সাইফউদ্দিনও নিবন্ধন করেননি। নিবন্ধনের সময় পার হয়ে গেলেও মুশফিকদের জন্য অনুরোধ এসেছে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে। বাংলাদেশ থেকে ৫ ক্রিকেটারকে রাখা হয়েছে চূড়ান্ত তালিকায়।

মুশফিক ছাড়াও এই তালিকায় রাখা হয়েছে মোস্তাফিজ, মাহমুদউল্লাহ, সাব্বির এবং সাইফউদ্দিনকে। শুরুতে বাংলাদেশের ৬ ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ নিলামে উঠতে নিবন্ধন করেছিলেন।

চূড়ান্ত তালিকায় মুশফিককে উইকেটরক্ষক, মোস্তাফিজকে পেসার আর বাকি তিনজনকে অলরাউন্ডার ক্যাটাগরিতে রাখা হয়েছে। তাদের মধ্যে মোস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি রুপি। মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি। সাব্বির ও সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।