bangla news

এবার আইপিএলে থাকছে ফুটবলের নিয়ম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৯ ৫:০৬:১৩ পিএম
.

.

মৌসুমের মাঝে একাদশে সুযোগ না পাওয়া খেলোয়াড়দের ধারে অন্য দলে খেলতে পাঠানো ফুটবলে স্বাভাবিক নিয়ম। তবে এবার এই নিয়ম আসছে আইপিএলেও। 

নিয়মটা আগের আসরেই চালু হলেও শুধু দেশি ক্রিকেটারদের নেওয়ার সুযোগ থাকায় সেবার কোনো দল সুযোগটা গ্রহণ করেনি। তবে এবার দেশি-বিদেশি সব খেলোয়াড়ের ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য হওয়ায় এবার পরিস্থিতি পাল্টে যেতে পারে।

আগামী বছরের মার্চ থেকে শুরু হচ্ছে ভারতীয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ আইপিএলের ১৩তম আসর। আর এবার থেকেই আসছে খেলোয়াড় ধারে পাঠানোর নতুন নিয়ম। তবে এজন্য মৌসুমের অর্ধেক সময় পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে দলগুলোকে। আর দুই ম্যাচের কম খেলেছেন এমন খেলোয়াড়কেই শুধু ধারে পাঠানো যাবে।

কোনো ম্যাচ খেলেননি এমন খেলোয়াড়কেও ধারে পাঠানো যাবে। এজন্য সেই খেলোয়াড় এবং দুই দলকেই রাজি হতে হবে। এর আগের আসরে শুধু দেশি খেলোয়াড়দের জন্য এই নিয়ম চালু ছিল। তবে সেবার কেউ সুযোগ নিতে আগ্রহ দেখায়নি। ফলে নিয়মটা আড়ালেই থেকে যায়।

এদিকে বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) আইপিএলের পরবর্তী আসরের নিলাম শুরু হয়েছে কলকাতায়। এবার মোট ৩৩২ জন ক্রিকেটারকে নিলামে তোলা হচ্ছে, যার মধ্যে ১৮৬ জন ভারতীয় এবং ১৪৬ জন বিদেশি।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আইপিএল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-19 17:06:13