bangla news

মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৮ ৩:৫৬:০৩ পিএম
লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

২০২০ সালের মার্চে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করবে আর্জেন্টিনা। নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে খেলতে পারবেন না দলের প্রাণভোমরা লিওনেল মেসি।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ড্র অনুষ্ঠিত হয়েছে। এবারের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার প্রতিপক্ষ বলিভিয়া। কোপা আমেরিকার সর্বশেষ আসরে লাল কার্ড দেখায় প্রথম ম্যাচে খেলতে না পারলেও বলিভিয়া ম্যাচে মাঠে নামবেন আর্জেন্টিনা অধিনায়ক।

ব্রাজিল অবশ্য প্রথম রাউন্ডেই বলিভিয়াকে ঘরের মাঠে স্বাগত জানাবে। এরপর দ্বিতীয় রাউন্ডে তিতের দলের প্রতিপক্ষ পেরু। প্রথম রাউন্ডের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচে মুখোমুখি হবে উরুগুয়ে ও চিলি।

অক্টোবরে বাছাইপর্বের ষষ্ঠ রাউন্ডে দক্ষিণ আমেরিকার সুপারক্লাসিকোয় মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। এরপর ২০২১ সালের সেপ্টেম্বরে দ্বিতীয় লেগে আর্জেন্টিনার আতিথ্য নেবে ব্রাজিল।

ড্র অনুষ্ঠিত হলেও তারিখ ও ভেন্যু এখনও নির্ধারণ করা হয়নি।

কাতার বিশ্বকাপে দক্ষিণ আমেরিকা থেকে বাছাইপর্বর শীর্ষ চার দল সরাসরি অংশ নিতে পারবে। পঞ্চম দলকে ভিন্ন কোনো কনফেডারেশনের দলের সঙ্গে প্লে-অফ জিতে মূল আসরে জায়গা করে নিতে হবে। প্রতিটি দল হোম ও অ্যাওয়ে ভিত্তিতে ম্যাচ খেলবে। মোট ম্যাচ সংখ্যা ১৮টি।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল মেসি আর্জেন্টিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-12-18 15:56:03