bangla news

বাংলাদেশ ছেড়ে দ.আফ্রিকার বোলিং কোচ হচ্ছেন ল্যাঙ্গেভেল্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৮ ১০:৪৫:৪২ এএম
চার্ল ল্যাঙ্গেভেল্ট-ছবি:বাংলানিউজ

চার্ল ল্যাঙ্গেভেল্ট-ছবি:বাংলানিউজ

গত ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ভরাডুবির পর দেশটিতে চলছে ব্যাপক রদবদল। বোর্ড পরিচালকের দায়িত্ব পাওয়া এক সময়ের সফল অধিনায়ক গ্রায়েম স্মিথ নতুন হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন তারই সাবেক সতীর্থ মার্ক বাউচারকে। এবার ফাস্ট বোলিং কোচ হিসেবেও তিনি চাইলেন আরেক সাবেক সতীর্থ চার্ল ল্যাঙ্গেভেল্টকে।

যেমনি চাওয়া, তেমনি দেশের ডাকে সাড়া না দিয়ে পারলেন না ল্যাঙ্গেভেল্ট। আর তাতেই কিছুদিন আগেই বাংলাদেশের ফাস্ট বোলিং কোচিংয়ের দায়িত্ব নেওয়া এই তারকা ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছেন। জানা যায়, বিসিবি তা গ্রহণও করেছে।

গত জুলাইয়ে বিশ্বকাপের পর ছেড়ে দেওয়া হয় আগের ফাস্ট বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে। তার পরিবর্তে আনা হয় ল্যাঙ্গেভেল্টকে। তবে তার সঙ্গে দুই বছরের চুক্তি থাকলেও পাঁচ মাসের কম সময়েই চলে যাচ্ছেন তিনি।

এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান বলেন, ‘ল্যাঙ্গেভেল্ট বলেছেন দক্ষিণ আফ্রিকার সিনিয়র দল থেকে তিনি ডাক পেয়েছেন, তাই তিনি বিসিবিকে তাকে ছেড়ে দিতে অনুরোধ জানিয়েছেন। আর আমরাও তাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

ল্যাঙ্গেভেল্ট অবশ্য এর আগে ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ হিসেবে কাজ করেছেন।

এদিকে আগামী জানুয়ারিতেই পাকিস্তান সফর করছে বাংলাদেশ। জানা যায়, ল্যাঙ্গেভেল্টের পরিবর্তে বিসিবির একাডেমির বোলিং কোচ চাম্পাকা রামানায়েক আপাতত এই দায়িত্ব নিতে পারেন।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-12-18 10:45:42