bangla news

ক্লাসিকোর আগে বার্সাকে টপকাতে পারলো না রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৬ ৫:৩৭:৫৯ এএম
ক্লাসিকোর আগে বার্সাকে টপকাতে পারলো না রিয়াল

ক্লাসিকোর আগে বার্সাকে টপকাতে পারলো না রিয়াল

যোগ করা পঞ্চম মিনিটও শেষ হওয়ার পথে তখন। রেফারি প্রস্তুতি নিচ্ছিলেন শেষ বাঁশি বাজানোর। ঠিক সেই মুহুর্তে গোল করে রিয়াল মাদ্রিদকে পরাজয়ের হাত থেকে বাঁচিয়েছেন করিম বেনজেমা। ফরাসি ফরোয়ার্ডের অন্তিম মুহূর্তের গোলে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ১-১ ব্যবধানের ড্র নিয়ে মাঠ ছেড়েছে কোচ জিনেদিন জিদানের দল।

বুধবার (১৮ ডিসেম্বর) দিবাগত রাতে এল ক্লাসিকোতে মুখোমুখি হওয়ার আগে বার্সেলোনাকে টপকে যাওয়ার সুযোগ ছিল রিয়ালের। কিন্তু এখন চির প্রতিদ্বন্দ্বীদের পেছনে থেকে ক্যাম্প ন্যু সফরে যেতে হবে লস ব্লাঙ্কোসদের। ১৬ ম্যাচে দুই দলেরই সমান ৩৫ পয়েন্ট। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষস্থানে আছে কাতালানরা। আগেরদিন লিওনেল মেসিরাও রিয়াল সোসিয়েদাদের মাঠ থেকে ফিরেছে পয়েন্ট ভাগাভাগি করে।

সেই সুবাদে লা লিগার সিংহাসনটা দখলের সুযোগ ছিল জিদানের দলের। কিন্তু রোববার (১৫ ডিসেম্বর)  দিবাগত রাতে মাস্তেল্লা স্টেডিয়ামে উল্টো পরাজয়ের মুখে পড়ে অলহোয়াইটরা। তবে এই যাত্রায় তাদের উদ্ধার করেন বেনজেমা।

হাইভোল্টেজ ম্যাচটিতে শুরু থেকে কেউ কাকে এক তিল পরিমাণ জায়গাও ছাড় দেয়নি। কিন্তু একের পর এক সুযোগ মিসের মহড়ায় গোলশূন্য ড্র নিয়ে বিরতি যায় দু’দল। দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া রিয়াল ইস্কো এবং রদ্রিগোর পরিবর্তে মাঠে নামায় গ্যারেথ বেল এবং ভিনিসিয়াস জুনিয়রকে। কিন্তু তাতেও গোলের মুখ দেখছিল না ব্লাঙ্কোসরা।

উল্টো ৭৮ মিনিটে পিছিয়ে পড়ে জিজুর দল। ড্যানিয়েল ওয়াসের পাস থেকে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন কার্লোস সোলার। এরপর সমতায় ফিরতে মরিয়া হয়ে আক্রমণ চালায় রিয়াল। কিন্তু তাদের সামনে বাধা হয়ে দাঁড়ায় স্বাগতিকদের রক্ষণদেয়াল। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত পাঁচ মিনিটও শেষ হওয়ার পথে তখন। ঠিক সেই মুহুর্তে রিয়ালকে সমতায় ফেরান বেনজেমা। ডি-বক্সের ভেতর সুযোগ পেয়ে ভ্যালেন্সিায়ার জালে বল জড়িয়ে দেন তিনি। এরপর নিশ্চিত পরাজয়ের হাত থেকে বাঁচার আনন্দে মেতে ওঠে ব্লাঙ্কোসরা।  

বাংলাদেশ সময়: ০৬৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-16 05:37:59