bangla news

পর্দা নামলো ইউনেক্স-সানরাইজ আন্তর্জাতিক ব্যাডমিন্টনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৫ ৬:৩৮:৪৬ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। টুর্নামেন্টের ফাইনালে পুরুষ বিভাগের এককে জয়ী হয়েছেন ভারতরে লক্ষী সেন এবং ডাবলসে জয়ী হয়েছেন ভারতের এমআর অর্জুন ও ধ্রুব কপিলা।

এদিকে, নারী বিভাগের এককে ভিয়েতনামের থুই লিন এবং ডাবলসে মালয়েশিয়ার টান পার্লি ও থিনা মুরালিধরন জয় পেয়েছেন।

রোববার (১৫ ডিসেম্বর) রাজধানীর পল্টনে শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে ফাইনাল ম্যাচগুলো এবং সমাপনী অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টের আয়োজন করে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন (বিবিএফ)। আর স্পন্সর প্রতিষ্ঠান হিসেবে ছিল ইউনেক্স, সানরাইজ, আকাশ ডিটিএইচ এবং বিজিএমইএ। 

ফাইনালের মিক্সড ডাবলসে মালয়েশিয়ার চুং হন জিয়ান ও লিম পেইকে হারিয়ে জয়ী হন ভিয়েতনামের হু পাং রন ও চাহা ইয়ে সী। স্বাগতিক বাংলাদেশের কোনো শাটলার ফাইনালের কোনো বিভাগেই ছিলেন না। ১৯টি দেশের খেলোয়াড়দের অংশগ্রহণে গত ১০ ডিসেম্বর এ টুর্নামেন্ট শুরু হয়। 

ফাইনালের পুরস্কার বিতরণ এবং সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান ডা. এইচ বি এম ইকবাল। তিনি বলেন, ‘এমন একটি টুর্নামেন্ট আয়োজনে আমরা অনেক উৎসাহ পেয়েছি। আয়োজকদের অভনিন্দন জানাচ্ছি সফলভাবে এই টুর্নামেন্টটি শেষ করেছেন তারা।’

বেক্সিমকো কমিউনিকেশন্স’র হেড অব বিজনেস অ্যান্ড সাপ্লাই চেইন জিয়া হাসান বলেন, ‘এই আন্তর্জাতিক টুর্নামেন্টের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা গর্বিত। এই আন্তর্জাতিক টুর্নামেন্ট আমাদের দেশের ব্যাডমিন্টনকে আরও এগিয়ে নেবে বলে আমার বিশ্বাস।’

আয়োজক ও অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক, ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার।

বাংলাদেশসহ ১৯টি দেশের ১৬৮ জন খেলোয়াড় টুর্নামেন্টে অংশগ্রহণ করেন। এর মধ্যে ১১২ জন পুরুষ ও ৫৬ জন মহিলা খেলোয়াড় ছিলেন। অংশগ্রহণকারী দলগুলো ছিল অস্ট্রেলিয়া, কানাডা, চীন, মিশর, ভারত, জাপান, মালদ্বীপ, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, উজবেকিস্তান, ইন্দোনেশিয়া, মরিশাস, আয়ারল্যান্ড, ভিয়েতনাম, ইরান, ওয়েলস ও স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-15 18:38:46