bangla news

কোহলি-রোহিতকেই যত ভয় ব্রায়ান লারার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৫ ৫:২৩:৪৭ পিএম
রোহিত, লারা ও কোহলি

রোহিত, লারা ও কোহলি

সাবেক কিংবদন্তিদের অনেক রেকর্ড ইতোমধ্যে ভেঙে ফেলেছেন বর্তমানের ক্রিকেটাররা। তবে টেস্টের এক ইনিংসে ব্রায়ান লারার সেই অপরাজিত ৪০০ রানের ইনিংস এখন পযর্ন্ত ধরাছোঁয়ার বাইরে। ভাঙার চেষ্টা যে হয়নি তা নয়। কিন্তু ক্যারিবিয়ান কিংবদন্তির গড়া সেই পাহাড় চূড়া স্পর্শ করা এখনও স্বপ্ন হয়ে আছে বর্তমান তারকাদের জন্য। 

ক্রিকেট যে রেকর্ড ভাঙা-গড়ার খেলা, তা লারার চেয়ে কে আর বেশি জানবে? নিজের সময়ে একের পর এক রেকর্ড গড়ে নিজেরই হয়ে গিয়েছিলেন ‘রেকর্ডের বরপুত্র।’ ক্রিকেটের এই বরপুত্রই এখন অপেক্ষায় আছেন, নিজের চোখে নিজের রেকর্ড ভাঙা দেখার অপেক্ষায়।

ভবিষ্যতে কার পক্ষে সম্ভব লারার রেকর্ড ভেঙে আরেকটি নতুন চূড়া গড়ার? উত্তরটা খোদ নিজেই দিয়েছেন সাবেক ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। সম্ভাব্য তালিকায় রেখেছেন দু’জনকে। ভারতের দুই শীর্ষ ব্যাটসম্যান বিরাট কোহলি ও রোহিত শর্মাই নাকি পারবেন লারার ৪০০ রানের ইনিংস ভেঙে দিতে। 

তেমনটাই জানালেন ক্যারিবিয়ান ক্রিকেট কিংবদন্তি, ‘রেকর্ড ভাঙার ক্ষেত্রে সবচেয়ে উপযুক্ত হলো আক্রমণাত্মক খেলোয়াড়রা। বিরাট কোহলির মতো খেলোয়াড় যেভাবে রান করে, নিজের দিনে রোহিত শর্মা যেভাবে জ্বলে ওঠে, সেই বিবেচনায় নিঃসন্দেহে তারা দেড়দিনেই রেকর্ডটি ভেঙে দিতে পারে।’ 

অবশ্য লারার রেকর্ড ভাঙার ক্ষেত্রে কোহলি-রোহিত নয়; চোখ রাঙিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। গত নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ান ওপেনার যখন মাঠ ছাড়ছিলেন তখন তার নামের পাশে জ্বলজ্বল করছিল অপরাজিত ৩৩৫ রান। তখনও দিনের অনেক সময় বাকি। ওয়ার্নার চেষ্টা করলে হয়তো ইতিহাসটা নতুনভাবে লিখতে হতো। কিন্তু অজি অধিনায়ক টিম পেইন সিদ্ধান্ত নেন ইনিংস ঘোষণা করার। 

এমন এক ইনিংস দেখার পর লারা কথা বলেন ওয়ার্নারের সঙ্গে। স্মৃতিটা স্মরণ করে ৫০ বছর বয়সী সাবেক এই ব্যাটসম্যান বলেন, ‘আমি তার সঙ্গে আলাপ করেছিলাম। সে বলেছিল, এটা তার উপর নির্ভর করে না। এটা ছিল দলের সিদ্ধান্ত। সে রেকর্ড ভাঙার চেষ্টা করেছিল তবে বৃষ্টিরও সম্ভাবনাও ছিল সেই দিন।’ 

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-15 17:23:47