bangla news

অভিষিক্ত আবিদের অনন্য রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৫ ৫:২৩:০৫ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৃষ্টির পেটে চলে যাওয়া রাওয়ালপিন্ডি টেস্ট নিশ্চিত ড্র’র পথেই এগুচ্ছে। তার মধ্যেই সেঞ্চুরি করেছেন পাকিস্তানের ওপেনার আবিদ আলি। সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে এই সেঞ্চুরিতেই অনন্য এক ইতিহাস লিখলেন পাকিস্তানি এই ওপেনার।

টেস্টের অভিষেক ম্যাচেই সেঞ্চুরির দেখা পাওয়া আবিদ আলি নিজের ওয়ানডে অভিষেক ম্যাচেও সেঞ্চুরি করেছিলেন। পুরুষদের ক্রিকেটে আবিদ আলিই এখন একমাত্র ক্রিকেটার যিনি টেস্টে এবং ওয়ানডের অভিষেকে তিন অঙ্কের দেখা পেয়েছেন।

নারী ক্রিকেটে এই রেকর্ড গড়েন ইংল্যান্ডের এনিড ব্যাকওয়েল। ১৯৬৮ সালে টেস্টের অভিষেক ম্যাচেই তিনি সেঞ্চুরি করেছিলেন। আর ১৯৭৩ সালে নিজের ওয়ানডে অভিষেক ম্যাচেও সেঞ্চুরি করেছিলেন এই ইংলিশ নারী ক্রিকেটার।

গত মার্চে দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় আবিদ আলির। ওপেনিংয়ে নেমে পাকিস্তানি এই ওপেনার করেন ১১২ রান। ৬ রানে হারা ম্যাচে আবিদ আলি ১১৯ বলে ৯টি বাউন্ডারি হাঁকিয়েছিলেন। রোববার (১৫ ডিসেম্বর) রাওয়ালপিন্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে আবিদ আলি টেস্ট অভিষেকে সেঞ্চুরি তুলে নিয়েছেন।

রাওয়ালপিন্ডি অভিষেক ব্যাটসম্যানদের পয়া ভেন্যু। এখানে ১৯৯৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক টেস্ট খেলতে নেমে সেঞ্চুরি পেয়েছিলেন আলি নাকভি এবং আজহার মেহমুদ। ১৯৯৯ সালে নিজের অভিষেকে শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন ইউনিস খান। আর আজ লঙ্কানদের বিপক্ষে নিজের অভিষেকে সেঞ্চুরি তুলে নিয়েছেন আবিদ আলি। আজ বাবর আজমও এখানে সেঞ্চুরির দেখা পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এমআরপি

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-15 17:23:05